Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

আর্জেন্টিনায় বজ্রঝড়ে ১৩ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক

ডিসেম্বর ১৭, ২০২৩, ০৬:৫০ পিএম


আর্জেন্টিনায় বজ্রঝড়ে ১৩ জন নিহত

আর্জেন্টিনার উপকূলীয় শহরে বজ্রঝড়ের আঘাতে অন্তত ১৩ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। সেখানের স্থানীয় মেয়র জানিয়েছেন, আটলান্টিকের উপকূলে আঘাত হানা ঝড়ে এই প্রাণহানি হয়েছে।

বাহিয়া ব্লাঙ্কার মেয়র ফেদেরিকো সুসবিয়েলেস এক এক্স বার্তায় এই মৃতের সংখ্যা নিশ্চিত করেছেন। শহরটি বুয়েনস আয়ারস প্রদেশের দক্ষিণ প্রান্তের কাছে অবস্থিত, যা আর্জেন্টিনার শীর্ষ শস্য উৎপাদনকারী অঞ্চলগুলোর মধ্যে একটি।

এক বিবৃতিতে প্রেসিডেন্ট জাভিয়ের মিলির কার্যালয় ভুক্তভোগীদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে ও স্থানীয়দের বাড়ির ভেতরে থাকার পরামর্শ দেন। বজ্রঝড়টি আঘাত হানার সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৫০ কিলোমিটার।

অন্যদিকে কয়েক দশকের মধ্যে চরম আর্থিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে দক্ষিণ আমেরিকার দেশ আর্জেন্টিনা। এজন্য সম্প্রতি কিছু পদক্ষেপের কথা জানিয়েছেন আর্জেন্টিনার নতুন অর্থমন্ত্রী লুইস ক্যাপুটো। এরমধ্যে অন্যতম হলো মুদ্রার মান ৫০ শতাংশ কমিয়ে ডলারের বিপরীতে পেসোকে ৮০০ করা, জ্বালানিতে ভর্তুকি কমানো ও সরকারি কাজের টেন্ডার বাতিল করা।

ক্যাপুটো বলেছেন, পরিকল্পনাটি স্বল্পমেয়াদে কষ্টদায়ক হবে, তবে রাজস্ব ঘাটতি মোকাবিলা ও ট্রিপল-ডিজিটের মূল্যস্ফীতি কমিয়ে আনার জন্য এটি প্রয়োজন।

সূত্র: রয়টার্স

আরএস

Link copied!