community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে ফেরিডুবিতে ৫৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ২১, ২০২৪, ০৯:৫৫ এএম


মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে ফেরিডুবিতে ৫৮ জনের মৃত্যু

আফ্রিকা মহাদেশের দেশ মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের রাজধানী বাঙ্গুইর এমপাকো নদীতে ফেরিডুবিতে এখন পর্যন্ত ৫৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ওই ফেরিটিতে ধারণক্ষমতার অতিরিক্ত প্রায় ৩০০ যাত্রী হওয়ায় সবাই একটি অন্ত্যেষ্টিক্রিয়ায় যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হয়।

শনিবার (২০ এপ্রিল) রাতে ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।  

প্রতিবেদনে বলা হয়েছে, মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে যাত্রীবাহী ফেরি ডুবে যাওয়ার পর অন্তত ৫৮ জনের মৃত্যু হয়েছে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। নৌযানটিতে থাকা ৩০০ জনের বেশিরভাগই গত শুক্রবার একটি অন্ত্যেষ্টিক্রিয়ার অনুষ্ঠানে যাচ্ছিলেন এবং পথিমধ্যে এটি ডুবে যায়।

নাগরিক সুরক্ষা প্রধান টমাস ডিজিমাসে রেডিও গুইরাকে বলেন, নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত ৫৮ জনের মৃতদেহ উধদার করতে পেরেছি। এখনো কতজন নিখোঁজ রয়েছেন তার সংখ্যা আমরা জানি না।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া দুর্ঘটনার ফুটেজে দেখা যাচ্ছে, ফেরিডুবির পর লোকেরা নদীর তীরে পৌঁছানোর চেষ্টা করছেন বা পানিতে ঝাঁপ দিচ্ছেন।

একজন প্রত্যক্ষদর্শী ফরাসি ভাষার সম্প্রচারকারী আরএফআইকে বলেছেন, ‘এইমাত্র যা ঘটেছে তা ছিল ভয়ংকর। আমি এমন একটি পরিবারকে চিনি যারা এই ট্র্যাজেডিতে সাতজন আত্মীয়কে হারিয়েছে।’

বিআরইউ

Link copied!