Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

মির্জা আব্বাসের নামে হাজতি পরোয়ানা জারি

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ৫, ২০২৩, ০৭:৪৮ পিএম


মির্জা আব্বাসের নামে হাজতি পরোয়ানা জারি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে ২০ কোটি ৭৪ লাখ ৪৭ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় ১৬ জানুয়ারি আদালতে হাজির করতে হাজতি পরোয়ানা জারি করেছেন আদালত। 

পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় কারাগারে আটক রয়েছেন তিনি। ওইদিন মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসের বিরুদ্ধে মামলার চার্জশিট গ্রহণের জন্যও দিন ধার্য আছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামান এ আদেশ দেন। সেদিন মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসের বিরুদ্ধে মামলার চার্জশিট গ্রহণের জন্য দিন ধার্য রয়েছে।

এর আগে, গত ২৭ ডিসেম্বর দুদকের তদন্ত কর্মকর্তা ও উপপরিচালক মোহা. নুরুল হুদা মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। এ মামলায় আফরোজা আব্বাস জামিনে রয়েছেন।

দুদকের প্রধান কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে দুদক সচিব মো. মাহবুব হোসেন বলেন, এখানে রাজনৈতিক যোগসূত্র নেই। দুদক আইন মেনে তদন্ত করেছে। আফরোজা আব্বাসের নামে ২০ কোটি ৭৪ লাখ ৪৭ হাজার ৮২৮ টাকার সম্পদ প্রকৃতপক্ষে তার স্বামী মির্জা আব্বাসের সহায়তায় অবৈধ উৎস থেকে অর্জন করেছে।

তিনি বলেন, মির্জা আব্বাস ১৯৯১ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত সংসদ সদস্য, মন্ত্রী ও ঢাকা সিটি করপোরেশনের মেয়র এবং ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ছিলেন। তিনি সংসদ সদস্য, মেয়র ও মন্ত্রী হওয়ার সুবাদে ঘুস ও দুর্নীতির মাধ্যমে ২০০৭ সালের ১৬ আগস্ট পর্যন্ত আফরোজা আব্বাসের নামে ওই সম্পদ অর্জন করেছেন।

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর রাতে নিজ বাসা থেকে মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

টিএইচ

Link copied!