Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

দুদকের মামলায় সম্রাটের অস্থায়ী জামিন

আদালত প্রতিবেদক

আদালত প্রতিবেদক

আগস্ট ২৮, ২০২৩, ০৩:০৭ পিএম


দুদকের মামলায় সম্রাটের অস্থায়ী জামিন
ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের অস্থায়ী জামিন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৮ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল আলমের আদালতে তার আইনজীবী স্থায়ী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক ২ অক্টোবর পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

এদিকে এদিন সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি দিন ধার্য ছিল। তবে শুনানি পেছাতে তার আইনজীবী সময় আবেদন করেন। আবেদন মঞ্জুর করে আগামী ২ অক্টোবর শুনানির নতুন দিন ধার্য করেন আদালত। সংশ্লিষ্ট আদালত সূত্রে এসব তথ্য জানা গেছে।

সারাদেশে ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাট ও তার সহযোগী তৎকালীন যুবলীগ নেতা এনামুল হক ওরফে আরমানকে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয়। ২০২২ সালের ২২ আগস্ট সম্রাটের জামিন মঞ্জুর করেন আদালত।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

পরের বছর অর্থাৎ ২০২০ সালের ২৬ নভেম্বর এ মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। অভিযোগপত্রে সম্রাটের বিরুদ্ধে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

এআরএস

Link copied!