Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

মেডিকেল টেকনোলজি কোর্স ৪ বছরে উন্নীত, বিএমটিপির শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক

মে ১৪, ২০২২, ০৯:৩৬ পিএম


মেডিকেল টেকনোলজি কোর্স ৪ বছরে উন্নীত, বিএমটিপির শুভেচ্ছা

ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি কোর্স (ল্যাবরেটরি, ডেন্টাল, ইনটেনসিভ কেয়ার এ্যাসিসট্যান্ট, রেডিওলজি এ্যান্ড ইমেজিং, ফিজিওথেরাপি, রেডিওথেরাপি, স্যানিটারি ইন্সপেক্টরশিপ) কোর্স ৪ বছরে উন্নীত করা হয়েছে।

গত ২৭ এপ্রিল রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের সচিব ডাঃ মোঃ জাহিদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উক্ত বিষয় উল্লেখ্য করা হয়েছে। এবং তা স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিবকে প্রেরণ করা হয়। যার ফলে মেডিকেল টেকনোলজি (ডিপ্লোমা) কোর্স ৪ বছরে উন্নীত করায় মেডিকেল টেকনোলজিস্টদের স্বস্তি ফিরেছে।

এ বিষয়ে বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদ (বিএমটিপি) এর সংগ্রামী সাধারণ সম্পাদক মোঃ আশিকুর রহমান বলেন, মেডিকেল টেকনোলজি কোর্স ৪ বছরের হওয়ায় মেডিকেল টেকনোলজিস্টদের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হয়েছে। আমি বিএমটিপির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। সেই সাথে আরো ধন্যবাদ জানাচ্ছি, , স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য  শিক্ষা সচিব, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) এর সভাপতি, মহাসচিব বাংলাদেশের সকল পেশাজীবিদের আইকন জনাব ডাঃ ইহতেশামুল হক চৌধুরী দুলাল সহ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের সচিব সংশ্লিষ্ট সকল কে।

তিনি আরো বলেন, মেডিকেল টেকনোলজিস্টরা করোনা মহামারিতে নিরলস ভাবে কাজ করে করোনা মোকাবিলা করেছে। মেডিকেল টেকনোলজিস্টদের পদমর্যাদা ১০ গ্রেড এখনো পর্যন্ত বাস্তবায়ন হয়নি। স্বাস্থ্যসেবার সম্মুখ সারির যোদ্ধা মেডিকেল টেকনোলজিস্টরা। মেডিকেল টেকনোলজিস্টদের পেশাগত মানোন্নয়ন হওয়া খুবই জরুরী। মাননীয় প্রধানমন্ত্রী গত সংসদ নির্বাচনের আগে চিকিৎসক সম্মিলনে মেডিকেল টেকনোলজিস্টদের ১০ম গ্রেড নির্বাচিত হয়ে আসলে বাস্তবায়ন করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। তা এখনো পর্যন্ত বাস্তবায়ন হয়নি ৪ বছরের কোর্স কারিকুলামের জন্য। এখন কোর্স কারিকুলাম ৪ বছরের হয়েছে। অতিদ্রুত জনপ্রশাসন মন্ত্রণালয়কে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি মেডিকেল টেকনোলজিস্টদের ১০ম গ্রেড বাস্তবায়নের জন্য অনুরোধ করছি।