Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ভিপি নুরের নামে ভুয়া পেইজ খুলে পোস্ট, থানায় ছাত্রলীগের অভিযোগ

মো. মাসুম বিল্লাহ

মে ১৫, ২০২২, ০৯:৪০ পিএম


ভিপি নুরের নামে ভুয়া পেইজ খুলে পোস্ট, থানায় ছাত্রলীগের অভিযোগ

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নামে ফেসবুকে ভুয়া পেইজ খুলে শ্রীলংকার ইস্যু টেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে 'কটূক্তি' করা হয়। সেই লেখার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করেছে ছাত্রলীগ।

রবিবার (১৫ মে) ঢাকা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম সাচ্ছু আহমেদ রাজধানীর শাহবাগ থানায় এ অভিযোগ দায়ের করেন। শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা অভিযোগ পেয়েছি। যথাযথ যাচাই-বাছাই করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। 

এম সাচ্ছু আহমেদ অভিযোগপত্রে লিখেন- শ্রীলংকার সদ্য পদত্যাগ করা প্রধানমন্ত্রীর বাবার মূর্তির কী অবস্থা করেছেন সেই দেশের জনগণ। সুতরাং আমার দেশের শেখ মুজিব যেন শেষ মুজিব না হয়ে যায়। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা আছে কিন্তু তাকে নিয়ে এত কিছু করার কিছু নাই— লিখলে সামাজিক যোগাযোগমাধ্যমে বিপুলভাবে প্রচার হয়ে যাওয়ায় সাধারণ নেটিজেনরা প্রতিবাদ করেন।

এ বিষয়ে গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর বলেন, ‘যে পেজটি থেকে এই পোস্টটি করা হয়েছে সেটি একটি ভুয়া পেজ। আমার অফিশিয়াল পেজ থেকেও এটি পোস্ট দেওয়া আছে। সেই পেজ থেকে যা পোস্ট দেওয়া হয়েছে তা অবশ্যই দুঃখজনক এবং আমি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে বলব, পেজটা কারা চালায় এবং এ ধরনের পোস্ট যে দিয়েছে তাদের যেন আইনের আওতায় আনা হয়।’ 

এই বিষয়ে নুর তার ফেসবুক পেইজে জানান, Nurul Haque Nur নামে নুর আমার অরিজিনাল পেজে লাইক ৯ লাখ ১৫ হাজার ৯০০, ফলোয়ার ১৩ লাখের উপরে। 

একই নামে দুষ্কৃতকারীরা আরেকটি ফেক পেজ খুলেছে যার ফলোয়ার ১ লাখ ৭৫ হাজার। 
ফেক পেইজটিতে নানা অপ্রাসঙ্গিক পোস্ট দিয়ে দুষ্কৃতকারীরা আমার সম্মানহানি ও ঝামেলায় ফালানের চেষ্টা করছে। তাই ফেক পেজে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ এবং একই সাথে পোস্টটি শেয়ার করে বিষয়টি সকলকে জানাতে সকলের সহযোগিতা চাই।


ইএফ

Link copied!