Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বাইকে পদ্মা সেতু পাড়ি দেওয়া প্রথম নারী রোবায়েত রুবা

মো. মাসুম বিল্লাহ

জুন ২৬, ২০২২, ০২:৫১ পিএম


বাইকে পদ্মা সেতু পাড়ি দেওয়া প্রথম নারী রোবায়েত রুবা

শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধন হলেও সাধারণের জন্য খুলে দেওয়া হয়নি এদিন। রবিবার ভোর থেকে এটি সবার চলাচলের জন্য উন্মুক্ত করা হয়। স্বপ্নের সেতুতে পাড়ি দেওয়ার অপেক্ষায় ছিলেন বহু মানুষ। আমজনতার মধ্যে মোটরসাইকেলে পদ্মা সেতু পাড়ি দেওয়া প্রথম নারী হিসেবে নাম লিখিয়েছেন লেডি বাইকার রোবায়েত রুবা। 

তিনি রাজধানীর মিরপুরের শেওড়াপাড়ার বাসিন্দা। তিনি মোটরসাইকেল নিয়ে ঢাকা থেকে সকালে পদ্মা সেতুতে যান। 

রোববার সকাল ৯টায় পদ্মা সেতু সাধারণের জন্য খুলে দিলেই জড়ো হয় কয়েক হাজার মোটরসাইকেল আরোহী। কে তার বাহন নিয়ে পদ্মা সেতুতে প্রথম উঠবেন তা ছিল অনেকটা প্রতিযোগিতার বিষয়। 

আর সেই সৌভাগ্যবান নারী হলেন রোবায়েত রুবা। পেশায় তিনি একজন ইউটিউবার। 

সফলতার গল্প জানান এ ইউটিউবার।  বলেন, এ অনুভূতি ব্যক্ত করার মতো না। সকালে মিরপুর শেওয়াড়াপাড়া থেকে বাইক চালিয়ে এসেছি। অনেক আনন্দ লাগছে। যদিও আমার বাড়ি ঢাকায়, তবে এই সেতু নদীর ওই পারের মানুষের জন্য বড় পাওয়া।

সেতুতে ট্রাফিক আইন মেনে সঠিকভাবে গাড়ি চালানোর আহ্বানটাও জানালেন রুবা।  বললেন, সেতুতে নিয়ম অনুয়ায়ী গাড়ি চালানো উচিত। লিখে দিয়েছে ৮০ কিলোমিটার। আমি আইন মান্য করে বাইক চালিয়ে এসেছি। সবাইকেই একই অনুরোধ করব।

উল্লেখ্য, পদ্মা সেতু প্রথম পাড়ি দেওয়া ব্যক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার নিজ হাতে টোল পরিশোধ করে তিনি গাড়ি নিয়ে পদ্মা সেতু পাড়ি দিয়েছেন।  

Link copied!