Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

ছাত্রদলের সভাপতি-সম্পাদকের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

মিরাজ আহমেদ, মাগুরা

মিরাজ আহমেদ, মাগুরা

নভেম্বর ২৬, ২০২২, ০৭:২৫ পিএম


ছাত্রদলের সভাপতি-সম্পাদকের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

ছাত্রদলের সভাপতি-সম্পাদকের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে মাগুরা জেলা ছাত্রদল। নারায়ণগঞ্জের আড়াইহাজারে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে মাগুরা জেলা ছাত্রদল।

শনিবার (২৬ নভেম্বর) দুপুরে মাগুরা পারনান্দয়ালী নতুন ব্রীজ এলাকা থেকে ইসলামপুর পাড়া বিএনপি‍‍`র অস্থায়ী কার্যালয়ের সামনে এসে এ বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে মাগুরা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিম বলেন, ছাত্রলীগ নামক সন্ত্রাসীরা জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর কাপুরষের মতো যে হামলা করছে বাংলাদেশ ছাত্রদল তাদের চিহ্নিত করে রেখেছে। বাংলার জমিনে তাদের কঠোর বিচার আমরাই করব। জাতীয়তাবাদী ছাত্রদল হামলা-মামলায় শঙ্কিত নয় বরং ছাত্রদল, ছাত্রলীগের সন্ত্রাসীদের রাজপথেই মোকাবিলা করা হবে। ছাত্রদল এক বিন্দু ছাড় দেবে না।

নেতারা বলেন, মিথ্যা মামলা-হামলা, গ্রেপ্তার করে ছাত্রদলকে তাদের নৈতিক আন্দোলন থেকে দমিয়ে রাখতে পারবে না। দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও ভোটাধিকার প্রতিষ্ঠায় জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় অতীতের ন্যায় ফ্যাসিস্ট হাসিনার পতন না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে ইনশা আল্লাহ। 
মাগুরা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিমের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সংগ্রামী সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সংগ্রামী সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের উপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে আজকের বিক্ষোভ মিছিল ও সমাবেশ, সমাবেশে মাগুরা সদর থানা ছাত্রদল এর আহবায়ক মাফুজ আহমেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর ছাত্রদলের আহ্বায়ক রুবেল হোসেন, সরকারি কলেজ ছাত্রদলের আহবায়ক টিপু সুলতান। আদর্শ কলেজ ছাত্রদলের আহবায়ক তুষার মাহমুদ,শ্রীপুর উপজেলা আহবায়ক মুন্সী ইয়াছিন আলী সোহেল। শালিখা উপজেলা ছাত্রদলের আহবায়ক সুজায়েত হোসেন সজিব।

জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মুন্সী মাহমুদুর রহমান তিতাস, প্রধান অতিথি বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের সভাপতি মোঃ আব্দুর রহিম, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন দেশের স্বাধীনতা অর্জন করতে ৯ মাস যুদ্ধ করেছেন স্বাধীনতা সার্বভৌমত্ব গণতন্ত্র রক্ষায় দেশের মানুষ ১৪ বছর সংগ্রাম করেছি। সমাবেশে বক্তারা দাবি করেন অবিলম্বে সারা দেশে হামলা মামলা জেল জুলুম নির্যাতন বন্ধ করন। একদফা এক দাবি তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নিরপেক্ষ নির্বাচনের দাবি জানানো হয়।

এ সময় আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মাগুরা জেলা পুলিশের চৌকাস সদস্যরা উপস্থিত ছিলেন।

কেএস

Link copied!