Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

কালীগঞ্জে ছাঁটাইয়ের প্রতিবাদে কাজ বন্ধ রেখে শ্রমিকদের বিক্ষোভ

কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি

কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি

মে ৪, ২০২৪, ০৫:৪৮ পিএম


কালীগঞ্জে ছাঁটাইয়ের প্রতিবাদে কাজ বন্ধ রেখে শ্রমিকদের বিক্ষোভ

লালমনিরহাটের কালীগঞ্জে আকিজ বিড়ি কোম্পানি হাজরানিয়া শাখায় অন্যায়ভাবে শ্রমিকদের চাকরিচ্যুত করার অভিযোগে কর্মবিরতি ও বিক্ষোভ করছে বিড়ি তৈরি কারখানার প্রায় ৬ শতাধিক শ্রমিক।

শনিবার সকাল থেকে আকিজ বিড়ি হাজরানিয়া শাখার শ্রমিকরা কারখানাটিতে কাজ বন্ধ রেখে কারখানার ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

শ্রমিকদের অভিযোগ, কারখানা কর্তৃপক্ষ গত কিছুদিন যাবত অন্যায়ভাবে কারখানাটির শ্রমিকদের চাকরিচ্যুত করে আসছে, পাশাপাশি শ্রমিকদের ন্যায্য পাওনা দিচ্ছে না এবং তাদের সঙ্গে বিরূপ আচরণ করা হচ্ছে বলেও অভিযোগ তাদের।

তবে শ্রমিকদের এসব অভিযোগ নাকচ করে কারখানাটির আরএমও নাছির উদ্দীন জানান, অন্যায়ভাবে শ্রমিকদের চাকরিচ্যুত করার অভিযোগ ঠিক নয়।

বিড়ি কারখানার শ্রমিক হাফিজুল ইসলাম জানান, আমাদের এখানে কর্তৃপক্ষ ছুটির টাকা দেয় না। গত কয়েকমাস যাবত কথায় কথায় অন্যায়ভাবে শ্রমিকদের চাকরিচ্যুত করা হচ্ছে। আজ সকালেও সুমন ও হাফিজুল নামে দুই শ্রমিককে চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে করা হয়েছে বলে দাবি করেন তিনি।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ কবির বলেন, ঘটনাস্থলে পুলিশ আছে সমস্যা সমাধানে আমরা ঘটনাস্থলে আছি। আশা করি কিছু সময়ের মধ্যেই সমাধান হয়ে যাবে।

ইএইচ

Link copied!