Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

জিডিপিতে ব্যাপক অবধান রাখছে পর্যটন শিল্প: হাবিবুর রহমান

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২, ২০২২, ০৮:০৫ পিএম


জিডিপিতে ব্যাপক অবধান রাখছে পর্যটন শিল্প: হাবিবুর রহমান

ট্যুরিস্ট পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান বলেছেন, বাংলাদেশ পর্যটন সম্ভাবনার দেশ। জিডিপিতেও ব্যাপক অবদান রাখছে দেশের পর্যটন শিল্প। এই সুযোগকে কাজে লাগিয়ে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করা যেতে পারে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর)  ATAB (Association Travel Agents of Bangladesh) আয়োজিত  BITTE-2022 (Bangladesh International Travel and Tourism Expo) মেলার উদ্বোধন অনুষ্ঠাতে এসব কথা বলেন তিনি। এসময় তিনি অনুষ্ঠানের অথিতিদের সঙ্গে নিয়ে মেলার প্রতিটি স্টল পরিদর্শন করেন এবং মেলায় আগত দেশি-বিদেশি দর্শনার্থীদের সাথেও মতবিনিময় করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মাহবুব আলী, বিশেষ অতিথি ছিলেন বিডার এক্সিকিউটিভ চেয়ারম্যান (সিনিয়র সচিব) লোকমান হোসেন, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান এনডিসি, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আলী কাদের, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহির মোহাম্মদ জাবের।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশের ডিআইজি ইলিয়াছ শরীফ, রাজশাহী-রংপুর ডিভিশনের অতিরিক্ত ডিআইজি বিধান ত্রিপুরাসহ অন্যান্য কর্মকর্তারা।  

বৃহস্পতিবার মেলার উদ্বোধন অনুষ্ঠানে ট্যুরিস্ট পুলিশের প্রধান হাবিবুর রহমান বলেন, আজ শনিবার তারিখ পর্যন্ত প্রতিদিন সকাল ৯.০০ ঘটিকা হতে রাত্র ৮.০০ ঘটিকা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে মেলা।

এবি

Link copied!