Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

স্মার্ট শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ গড়বে: আতিক

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ৩, ২০২৩, ০৬:২২ পিএম


স্মার্ট শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ গড়বে: আতিক

স্মার্ট শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে কুমিল্লার তিতাস উপজেলার লালপুর নজরুল ইসলাম উচ্চবিদ্যালয়ের চার তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

ডিএনসিসি মেয়র বলেন, দেশজুড়ে শহরের পাশাপাশি গ্রাম পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোরও উন্নয়ন হয়েছে। গ্রামের স্কুলের ছাত্র-ছাত্রীরা এখন দেশ-বিদেশে সুনামের সঙ্গে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। স্মার্ট শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে।

তিনি বলেন, গ্রামের একটি স্কুলের সফলতার জন্য সবার সম্মিলিত প্রচেষ্টা থাকতে হবে। লালপুর গ্রামের এই স্কুলটি শিক্ষক-শিক্ষার্থী ও গ্রামবাসীর সহযোগিতায় এগিয়ে চলেছে। জেলা ও উপজেলা পর্যায়ে স্কুলের শিক্ষার্থীর ভালো করছে। স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম নিজে এসে স্কুলের চার তলা ভবন উদ্বোধন করেছেন। আশা করছি, স্কুলটির সুনাম ও সফলতা অব্যাহত থাকবে।

এ সময় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম আশপাশের গ্রামগুলো থেকে বিদ্যালয়টিতে শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য স্থানীয় সরকারমন্ত্রীর কাছে রাস্তা নির্মাণের আহ্বান জানান।

এবি

Link copied!