Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

পা দিয়ে লিখে এইচএসসি পাশ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০২:১১ পিএম


পা দিয়ে লিখে এইচএসসি পাশ

ফরিদপুরের নগরকান্দা উপজেলার কদমতলী গ্রামের উত্তরপাড়ার দরিদ্র কৃষক হানিফ মাতুব্বরের ছেলে জসিম মাতুব্বর পা দিয়ে লিখে ৪.২৯ পেয়ে এইচএসসি পাশ করেছেন। জসিম মাতুব্বর ফরিদপুর সিটি কলেজের বিএম শাখা থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেন। লেখা পড়ার পাশাপাশি বিভিন্ন সময়ে বিভিন্ন কাজ করেন। স্থায়ীভাবে নগরকান্দা বাজারে পা দিয়ে মোবাইল সার্ভিসিংয়ের কাজ করেন তিনি। তার স্বপ্ন লেখাপড়া শেষ করে মানুষ গড়ার কারিগর শিক্ষক হতে চান জসিম মাতুব্বর। 

বুধবার(৮ জানুয়ারি) দপুর একটার দিকে জসিম মাতুব্বর ৪.২৯ পেয়ে এইচএসসি পাশের বিষয়টি নিশ্চিত করেছেন। 

জসিম মাতুব্বর বলেন, ফরিদপুর সিটি কলেজের বিএম শাখা থেকে এইচএসসি পরীক্ষা দিয়ে ৪.২৯ পেয়ে এইচএসসি পাশ করেছি। আমরা চার ভাই এক বোনের মধ্যে আমি সবার বড়। প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও শত প্রতিকূলতার মোকাবেলা করে পরিবারের দায়িত্ব কাঁধে নিতে চাই। আমি নিজের লেখাপড়া চালিয়ে নেওয়ার পাশাপাশি দরিদ্র মা-বাবার সংসারের হাল ধরতে চাই। তাই স্বাবলম্বী হওয়ার সংগ্রামে নেমেছি। আমি সকলের দোয়া ও সহযোগিতা চাই। আমার স্বপ্ন লেখাপড়া শেষ করে শিক্ষক হতে চাই।

জসিম মাতুব্বরের বাবা হানিফ মাতুব্বর বলেন, জসিম জন্মের পর থেকে প্রতিবন্ধী। তার দুটি হাতই নেই। স্বাভাবিক চলাফেরাও ঠিকমত করতে পারে না। তবে জসিম শারীরিক প্রতিবন্ধী হলেও সে বেশি মেধাবী। বাবা হিসেবে তার এই সাফল্য গর্বিত। তিনি ছেলের জন্য সকলের কাছে দোয়া চান।

নগরকান্দা পৌরসভার মেয়র নিমাই চন্দ্র সরকার বলেন, জসিম মাতুব্বর একজন অদম্য মেধাবী। জসিম পা দিয়ে লিখে এবার এইচএসসি পাশ করেছেন। তার সফলতার কামনার পাশাপাশি প্রয়োজনীয় সাহায্য সহযোগিতার আশ্বাস দেন তিনি।

এ বিষয়ে নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মঈনুল হক বলেন, মেধাবী অদম্য জসিম মাতুব্বরের লেখাপড়ার বিষয়ে এবং সামনের দিকে এগিয়ে যেতে নিয়ম অনুযায়ী সাধ্যমতো সাহায্য সহযোগিতা করা হবে। তার স্বপ্ন পুরণ করতে পাশে থাকবেন বলেও তিনি জানান।

আরএস

Link copied!