Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ধর্মগড়-দেবীগঞ্জ স্থল বন্দর চালুর দাবিতে মানববন্ধন

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

ফেব্রুয়ারি ২৩, ২০২৩, ০৫:১৯ পিএম


ধর্মগড়-দেবীগঞ্জ স্থল বন্দর চালুর দাবিতে মানববন্ধন

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় ধর্মগড় ও দেবীগঞ্জ স্হল বন্দর চালুর দাবীতে মানববন্ধন ও লং মার্চ কর্মসূচি পালন করেছে স্হলবন্দর বাস্তবায়ন কমিটি।

 বৃহস্পতিবার ২৩(ফেব্রয়ারি) সকালে উপজেলার ১নং ধর্মগড় ইউনিয়ন চেকপোষ্টে,কাউন্সিল বাজার ও রানীশংকৈল উপজেলা পরিষদ চত্বরে স্হলবন্দর চালুর দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এসময় উক্ত মানববন্ধনে, রানীশংকৈল উপজেলা আঃলীগ সভাপতি সইদুল হক, মেয়র মোস্তাফিজুর রহমান,ধর্মগড় দেবিগঞ্জ স্হল বন্দর বাস্তোবায়ন কমিটির আহবায়ক সাবেক চেয়ারম‍্যান শফিকুল ইসলাম(মুকুল), সদস‍্য সচিব সুপ্রিম কোর্ট আইনজীবি মেহেদী হাসান শুভ,সাবেক চেয়ারম‍্যান আ. কাদের,ধর্মগড় ইউপি চেয়ারম‍্যান আবুল কাশেম,ইসমাম আহম্মেদ,তারেক আজিজ,জাকারিয়া হাবিব ডন, সুশীল সমাজের প্রতিনিধিরাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন ।

বক্তারা বলেন, ধর্মগড় চেকপোষ্ট ও দেবীগঞ্জ চেকপোষ্টে স্হল বন্দর হলে ভারত ও বাংলাদেশ বন্ধুত্বপূর্ন সুলভ আচরনে এ পার বাংলার ব‍্যবসা বানিজ‍্য ও চিকিৎসা সেবা আদান প্রদানে কার্যকরী ভুমিকা রাখবে।এবং দেশের নানা সমস‍্যা লাঘব হবে।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য যে, ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলের ১নং ধর্মগড় ইউনিয়নের শেষ সীমান্তে  ১৯৫৮ সালে তৎকালীন পূর্ব পাকিস্তান ও ভারতের মধ্যে ব্যবসা-বানিজ্য সম্পাদনার লক্ষ্যে ভারতের দেবীগঞ্জ পয়েন্ট শুল্কবন্দর / চেকপোষ্ট স্থাপন করা হয়েছিল। যার নাম ছিল নেকমরদ ধর্মগড়-দেবিগঞ্জ চেকপোষ্ট।

আরএস

Link copied!