Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

প্রধান বিচারপতি

সবাইকে দেশের কল্যাণে কাজ করতে হবে

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১১, ২০২৩, ০৬:৩১ পিএম


সবাইকে দেশের কল্যাণে কাজ করতে হবে
ছবি: সংগৃহীত

রক্ত দিয়ে এ দেশের স্বাধীনতা কেনা। দেশ স্বাধীন হয়েছে বলে আমরা স্বাধীন বিচার বিভাগ পেয়েছি। কুষ্টিয়ার খোকসা উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে নিম্ন-মধ্যবিত্ত পরিবারের সন্তান হয়েও এ পর্যায়ে এসেছি। তাই স্বাধীনতাকে অর্থবহ করতে সবাইকে দেশের কল্যাণে কাজ করতে হবে।

‘এ রাষ্ট্র আমাদের সবার। ক্ষমতায় যে দলই থাকুক, সবাই মিলে রাষ্ট্রকে এগিয়ে নিতে হবে।’

মঙ্গলবার (১১ জুলাই) দুপুরে প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) নব-নির্বাচিত নেতারা। এ সময় এসব কথা বলেন,  প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

তিনি একইসঙ্গে গণমাধ্যমকর্মীদের রাষ্ট্র ও বিচার বিভাগের ক্ষতি হয়- এমন সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার আহ্বান জানান। প্রধান বিচারপতি বলেন, ‘সাংবাদিকদের এক্ষেত্রে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।’

সাক্ষাৎকালে প্রধান বিচারপতি অত্যন্ত আন্তরিক পরিবেশে ল’ রিপোর্টার্স ফোরামের নেতাদের বক্তব্য মনোযোগ সহকারে শোনেন ও সাংবাদিকদের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন।

তিনি বলেন, প্রধান বিচারপতি হিসেবে দায়িত্বভার গ্রহণের পর থেকে মামলাজট নিরসনে সর্বাত্মক উদ্যোগ নিয়েছি। সারাদেশ সফর করে বিচারকদের মামলাজট নিরসনে ভূমিকা পালন ও দেশপ্রেম নিয়ে বিচারকাজ পরিচালনা করার নির্দেশনা দিয়েছি। বিচারপ্রার্থীদের কষ্ট লাঘবে সারাদেশে আদালত অঙ্গনে ন্যায়কুঞ্জ স্থাপনের কাজ চলমান।

সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন ল’ রিপোর্টার্স ফোরামের নব-নির্বাচিত সভাপতি শামীমা আক্তার, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সহ-সভাপতি প্রশান্ত কুমার কর্মকার, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান ডালিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাহাউদ্দিন আল ইমরান, প্রশিক্ষণ ও কল্যাণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসি তানভী, কার্যনির্বাহী সদস্য শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল), আবু নাছের ও এস এম সাকিল আহমদ প্রমুখ।

আরএস

Link copied!