Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

খন্দকার মোশাররফের বাড়িতে হামলার ঘটনায় ‍‍`গণঅধিকার পরিষদ ‍‍`এর নিন্দা

নিজস্ব প্রতিবেদক

মে ৮, ২০২২, ১২:০৪ এএম


খন্দকার মোশাররফের বাড়িতে হামলার ঘটনায় ‍‍`গণঅধিকার পরিষদ ‍‍`এর নিন্দা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেনের কুমিল্লা জেলার দাউদকান্দির বাসায় ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে দুর্বৃত্তদের হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে 'গণঅধিকার পরিষদ' এর আহ্বায়ক ড.রেজা কিবরিয়া এবং সদস্য সচিব ডাকসু'র সাবেক ভিপি নুরুল হক নুর। 

শনিবার (৭ মে)  দলটির যুগ্ম আহ্বায়ক ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফের গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। 

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিনা ভোটের সরকার তার অবৈধ ক্ষমতা ধরে রাখতে বেপরোয়া আচরণ করছে।সরকারি দলের নেতা-কর্মীরা দিনদিন হিংস্র হয়ে উঠছে। যা সমাজে ভয়াবহ বিপর্যয় ডেকে আনবে। 

বিবৃতিতে ড.রেজা কিবরিয়া বলেন,খন্দকার মোশাররফ হোসেন একজন সজ্জন ব্যক্তিত্ব,প্রতিযশা রাজনীতিবিদ।তাঁর বাড়িতে সামাজিক অনুষ্ঠানে সরকার দলীয় নেতা-কর্মীদের হামলা গণতান্ত্রিক সমাজ ব্যবস্থার জন্য অশনিসংকেত। আমরা লক্ষ্য করছি, সরকার দলীয় নেতা-কর্মীরা গণঅধিকার পরিষদসহ বিভিন্ন বিরোধী রাজনৈতিক দল ও সংগঠনের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিতেও বার বার নগ্ন হামলা করছে। কিন্তু উদ্বেগের বিষয় হচ্ছে, প্রশাসনের উপস্থিততে এরকম জঘন্য ঘটনা ঘটলেও প্রশাসন নিরব ভূমিকা পালন করছে।  জনগণের মাঝে ভীতি সৃষ্টি করে মানুষের প্রতিবাদী কন্ঠকে রোধ করতেই সরকারি দলের দুর্বৃত্তরা এই হামলা চালাচ্ছে।আমরা এ ধরনের কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। 

বিবৃতিতে ডাকসু'র সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, সরকার বিগত ১৩ বছর ধরে ভিন্নমত ও বিরোধীদের উপর অব্যহত অত্যাচার-নির্যাতন চালিয়ে আসছে। খন্দকার মোশাররফ হোসেনের বাসায় হামলা এই সরকারের ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ। শুধু মোশাররফ হোসেন নয়, ঈদের মতো সার্বজনীন সামাজিক অনুষ্ঠানেও সরকারি দলের দুর্বৃত্তরা বিভিন্ন বিরোধী দল ও ভিন্নমতের নেতা-কর্মীদের  উপরও একই কায়দায় সন্ত্রাসী হামলা চালিয়েছে।সরকারকে  এই দুর্বৃত্তায়নের পথ পরিহার করে গণতান্ত্রিক পথে ফিরে আসার ও প্রশাসনকে সন্ত্রাসীদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নেয়ার আহ্বান জানাই। 

একই সাথে খন্দকার মোশাররফ হোসেনের বাসায় হামলার সুষ্ঠু তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও আহ্বান জানাই।


ইএফ