Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

‘আ. লীগকে ক্ষমতায় আনতে বিনিদ্র রজনী যাপন করতে হবে’

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১১, ২০২২, ০৬:৩৭ পিএম


‘আ. লীগকে ক্ষমতায় আনতে বিনিদ্র রজনী যাপন করতে হবে’

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে বিনিদ্র রজনী যাপন করতে হবে। বিগত সময়ে যেভাবে সবাই এক ছিলেন, সামনের ১৪ মাস সব ভুলে মাঠে থাকতে হবে। নৌকাকে জেতাতে হলে এর বিকল্প নেই।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত মহাসমাবেশে তিনি এসব কথা বলেন। যুবলীগের ৫০ বছর পূর্তি উপলক্ষে এ সমাবেশ আয়োজিত হয়।

শেখ পরশ বলেন, বিএনপি কোনো দিন সত্যের রাজনীতি করেনি। তারা ১ কোটি ভুয়া ভোটার তালিকাভুক্ত করেছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন সবার জন্য উল্লেখ করে তিনি বলেন, বিশ্বজুড়ে মন্দার শঙ্কা বিদ্যমান। এ থেকে বাংলাদেশকে একমাত্র বঙ্গবন্ধু কন্যাই মুক্ত করতে পারেন। তার উন্নয়ন সবার কল্যাণে।

এর আগে বেলুন ও কবুতর উড়িয়ে যুব মহাসমাবেশের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তার সঙ্গে ছিলেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামশ পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

১৯৭২ সালের ১১ নভেম্বর আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠিত হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মনি সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করতে যুবলীগ প্রতিষ্ঠিত হয়। গত ৫ দশক ধরে সেই কাজটি করে আসছে তারা। এতে রয়েছে হাজারো নেতাকর্মীর আত্মত্যাগ।

এবি

Link copied!