Amar Sangbad
ঢাকা শনিবার, ০১ এপ্রিল, ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯

জামায়াতের ভারপ্রাপ্ত আমির হলেন অধ্যাপক মুজিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ১৩, ২০২২, ০৪:৫৫ পিএম


জামায়াতের ভারপ্রাপ্ত আমির হলেন অধ্যাপক মুজিবুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমান গ্রেপ্তারের পর ভারপ্রাপ্ত আমিরে জামায়াত হিসেবে নিযুক্ত হয়েছেন দলটির সিনিয়র নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) গণমাধ্যমকে পাঠানো এক ক্ষুদে বার্তায় এই তথ্য জানায় বাংলাদশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের প্রচার বিভাগ।

অধ্যাপক মুজিবুর রহমান বাংলাদেশ জামায়াতে ইসলামীর প্রার্থী হিসেবে রাজশাহী-১ (গোদাগাড়ী ও তানোর) আসনে ১৯৮৬ সালের তৃতীয় জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতির দ্বায়িত্বও পালন করেছেন।

উল্লেখ্য, সোমবার দিবাগত রাত ৪ টার দিকে জামায়াতের আমির ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

পরে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আবুল বাসার।

আবেদনের পর রাজধানীর যাত্রাবাড়ী থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় ডা. মো. শফিকুর রহমানের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ৯ নভেম্বর শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহকে গ্রেপ্তার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। তার ছেলের (সাদিক সাইফুল্লাহ) বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় তাকেও গ্রেপ্তার দেখানো হয়েছে।

শফিকুর রহমান জামায়াতের আমির হিসেবে শপথ নেন বছর তিনেক আগে। এরপর ২০২৩-২৫ কার্যকালের জন্য তিনি আবারও বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির নির্বাচিত হন।
 

ইএফ

Link copied!