Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

ভোট চোরদের দেশ পাহারার দায়িত্ব দেওয়া যায় না: খসরু

মো. মাসুম বিল্লাহ

মার্চ ৩, ২০২৩, ০৩:৫৭ পিএম


ভোট চোরদের দেশ পাহারার দায়িত্ব দেওয়া যায় না:  খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ভোট চোরদের দেশ পাহারার দায়িত্ব দেওয়া যায় না। তাদেরকে ক্ষমতা থেকে বিতাড়িত করলেই দেশ নিরাপদ। আমাদের আন্দোলন ভোট চোরের বিরুদ্ধে। যারা দেশের মানুষের ভোটের অধিকার হরণ করেছে, মানবাধিকার লঙ্ঘন করেছে।

শুক্রবার (৩ মার্চ) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তির দাবিতে বাংলাদেশ নাগরিক অধিকারের কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, যদি খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে না পারে, আগামীতে আওয়ামী লীগের কেউ নির্বাচনে অংশ নিতে পারবে না। কারণ, তারা বলছে, বেগম জিয়াকে নির্বাচনে যেতে দেওয়া যাবে না। রাজনীতি করতে দেওয়া হবে না। আপনারা কে এটি ঠিক করার? অবৈধভাবে ক্ষমতা দখল করে আছেন। কোনো আইনের শাসন মানছেন না। আর প্রতিনিয়ত আইনের ব্যাখ্যা দিয়ে যাচ্ছেন।

খসরু বলেন, ওয়ান ইলেভেনের সময় খালেদা জিয়ার বিরুদ্ধে যতগুলো মামলা ছিল, তার চেয়ে বেশি মামলা ছিল শেখ হাসিনার বিরুদ্ধে। ক্ষমতা এসে তার সব মামলা খারিজ করা হয়েছে। আগামীতে ১-১১ মামলাসহ গত ১২ বছরের খুন-গুম, হত্যা, মিথ্যা, গায়েবি মামলাসহ, আকাশচুম্বী দুর্নীতির মামলা সব যদি যোগ করা হয়, তাহলে ৩০০ সিটের (আসন) মধ্যে একটি সিটেও অংশগ্রহণ করতে পারবে না আওয়ামী লীগের কেউ।

বিএনপির এ নেতা বলেন, খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়ে আন্দোলন বন্ধ করা যায়নি। বিএনপির আজকে লাখ-লাখ সৈনিক রাস্তায় নেমেছে। এই লাখো সৈনিকের নেতৃত্ব দেওয়ার জন্য বাংলাদেশে এখন সবাই নেতা হয়ে গেছে। আমাদের প্রত্যেকটি কর্মী এখন নেতা হয়ে গেছে।

এবি

Link copied!