Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

তারেক রহমানের নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করতেই এ রায় : টুকু

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১১, ২০২৩, ০৮:২৪ পিএম


তারেক রহমানের নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করতেই এ রায় : টুকু

তারেক রহমানের নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করতেই এ রায় দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু। তিনি বলেন হাসিনার রায় মানিনা, হাসিনার সরকারও আমরা মানিনা।

শুক্রবার (১১ আগস্ট) বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত গণমিছিলের পূর্বে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

টুকু বলেন, আমাদের অস্তিত্ব রক্ষার যে আন্দোলন শুরু হয়েছে, ঠিক সেই সময় এই আন্দোলনে যিনি নেতৃত্ব দিচ্ছেন, তার নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করতে এই রায় দেওয়া হয়েছে। তবে এভাবে আন্দোলন কখনই স্তব্ধ করা যাবে না, বন্ধ করা যাবে না। দাবি আদায় না করে জনগণ ঘরে ফিরে যাবে না।

তিনি আরও বলেন, দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। তারা গণতন্ত্র পুনরুদ্ধার করে তাদের ভোটাধিকার প্রতিষ্ঠা করবে। এইবারের লড়াই জীবনপণ লড়াই। কোনোভাবেই আমাদেরকে আটকানো যাবে না।

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে সুলতান সালাউদ্দীন বলেন, ‘আপনারা আরও দৃঢ় প্রতিজ্ঞা নিয়ে ঐক্যবদ্ধ হোন। আমাদের এক কথা এক দাবি শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। উত্তাল আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।

তারেক রহমান এবং তার সহধর্মিনী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায় প্রদানের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা প্রত্যাহারের আহবান জানান।

ঢাকা মহানগরর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, যুবদলের সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, জাকির সিদ্দীকি, হারুনুর রশিদ শিশির, রেজাউল করিম পল, কামরুজ্জামান দুলাল,  যুগ্ম সাধারন সম্পাদক সাইদুর রহমান, এ্যাড আজিজুর রহমান আকন্দ, সহ-সাধারন সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেল, মো. দুলাল হোসেন, প্রচার সম্পাদক করিম সরকার, যোগাযোগ সম্পাদক গিয়াস উদ্দীন মামুন, তথ্য ও গবেষনা সম্পাদক শফিকুল ইসলাম শফিক, সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি তাজুল ইসলাম, মাহফুজুর রহমান, সহ-প্রচার সম্পাদক আশরাফুল আলম ফকির লিংকন, মাহমুদুল হাসান বাপ্পি, পার্থদেব মন্ডল, মাতিস হাসান, সৈয়দ শহিদুল আলম টিটু প্রমুখ।

এইচআর

Link copied!