Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

তিনশো নেতাকর্মী নিয়ে মধুমিতায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ দেখলেন মন্নাফি

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১৩, ২০২৩, ১১:৩০ পিএম


তিনশো নেতাকর্মী নিয়ে মধুমিতায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ দেখলেন মন্নাফি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি সারাদেশে ১৫৩ প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে আজ শুক্রবার (১৩ অক্টোবর)। এ উপলক্ষে গতকাল রাত ৯টায় মতিঝিলের মধুমিতা সিনেমা হলে তিনশোরও বেশি নেতাকর্মী নিয়ে সিনেমাটি দেখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী। এসময় নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যায়। 


একই সময় সভাপতি মন্নাফির সাথে উপস্থিত থেকে সিনেমাটি উপভোগ করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মিরাজ হোসেন, মহিউদ্দিন আহমেদ মহি, ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আজহার, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফুন্নবী চৌধুরী সাগর, সাংস্কৃতিক সম্পাদক আব্দুল মতিন ভুইয়া ও সদস্য আইয়ুব আলী খান, গিয়াস উদ্দিন সরকার পলাশ, তানজিল মান্নান, সিরাজুম মনির টিপু প্রমুখ।


এর আগে দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নেতাকর্মীদের নিয়ে হলে গিয়ে সিনেমা দেখার বিষয়টি জানানো হয়। এবং এই উপলক্ষে পুরো সিনেমা হলটি বুকিং দেয়া হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সন্ধ্যা ৬টায় পুরান ঢাকার ইংলিশ রোডের চিত্রামহল সিনেমা হলে নেতাকর্মীদের নিয়ে সিনেমাটি দেখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।


এর আগে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে ছবিটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। যেখানে হাজির হয়ে ‘মুজিব: একটি জাতির রূপকার’ উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সিনেমাটি দেশবাসীকেও দেখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।


বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় শ্যাম বেনেগাল পরিচালিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’। চলচ্চিত্রটিতে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ।

Link copied!