Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

৪৮ ঘন্টার অবরোধ সফল করার আহবান মঈন খানের

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৪, ২০২৩, ০৭:১১ পিএম


৪৮ ঘন্টার অবরোধ সফল করার  আহবান মঈন খানের

বিএনপি‍‍`র দ্বিতীয় দফা ৪৮ ঘন্টার অবরোধ দেশবাসীকে সফল করার আহবান জানিয়েছ স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, যারা ভাবছেন সরকারের প্রশাসন যন্ত্র ব্যবহার করে সারাদেশে ত্রাসের রাজত্ব সৃষ্টির মাধ্যমে ও মিডিয়ায় অপপ্রচারের সুযোগ নিয়ে বিএনপিকে নেতৃত্বশূন্য ও নিশ্চিহ্ন করে দেবেন, তাদের উদ্দেশ্যে বলতে হয়, বিএনপি এমন একটি রাজনৈতিক দল যার ভিত্তি হচ্ছে তৃণমূলের জনগণের শিকড়ে। তার ওপরে রয়েছে মধ্য সারির ও স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দ। সবার শীর্ষে এই দুইয়ের ওপরে শক্ত মাটির ওপরে দাঁড়িয়ে আছে বিএনপিকে যারা সমন্বয় করে দিক নির্দেশনা দেয় সেই কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

শনিবার (৪ অক্টোবর) গণমাধ্যমকে বিশেষ মাধ্যমে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গত কয়েকদিনে আপনারা সবাই প্রত্যক্ষ করেছেন যে, যাকেই যেখানে গ্রেফতার করে নিয়ে যাচ্ছে সেখানে তাৎক্ষণিকভাবে নতুন নেতৃত্ব গড়ে উঠছে জনগণের মধ্য থেকে। যতদিন না এদেশের মানুষের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার সংগ্রাম সফল হবে ততদিন আমাদের নিয়মতান্ত্রিক আন্দোলন চলতেই থাকবে। কাজেই, মিথ্যা মামলা-হামলা আর গ্রেফতার-আটক এর মাধ্যমে এই জনগণের গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করা যাবে না।

মঈন খান বলেন, আমরা চাই জাতিকে এই সাংঘর্ষিক রাজনীতি থেকে মুক্ত করে একটি নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে ফিরিয়ে আনব এবং এদেশের মানুষ মুক্ত নিশ্বাস নিয়ে স্বাধীন বাংলাদেশে সুখ শান্তিতে তাদের ভোটাধিকারসহ সকল মৌলিক অধিকার প্রয়োগ করুক, যে আদর্শের জন্যে মুক্তিযোদ্ধারা বুকের রক্ত ঝরিয়ে এদেশ স্বাধীন করেছিল।

আরএস
 

Link copied!