Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪,

রাজধানীতে জামায়াতের সড়ক অবরোধ-মিছিল

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৬, ২০২৩, ১০:৪৩ এএম


রাজধানীতে জামায়াতের সড়ক অবরোধ-মিছিল

জামায়াতের নিবন্ধন মামলায় ন্যায়ভ্রষ্ট রায়, ফরমায়েসি একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদে ও আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ নেতৃবৃন্দের মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ১০ম দফা অবরোধের প্রথম দিনে আজ বুধবার সকালে রাজধানীর খিলগাঁও, মাতুয়াইল, শ্যামপুর, গেন্ডারিয়া, ধানমন্ডিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতা-কর্মীরা।

সড়ক অবরোধকালে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য শাহজাহান খান বলেন, বাংলাদেশের সংবিধানে প্রতিটি নাগরিকের রাজনীতি করার অধিকার রয়েছে। কিন্তু ফ্যাসিস্ট আওয়ামী সরকার জনগণের সেই প্রাপ্য অধিকার দিতে চায় না। তারা জনগণের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে। বিরোধী দল ও মতের লোকদের কারাগারে রেখে তারা আজীবন ক্ষমতার মসনদে বসে থাকার স্বপ্নে বিভোর। এই সরকার আদালতের মাধ্যমে বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দকে সাজা প্রদান করে অংশগ্রহণমূলক নির্বাচনের পথ রুদ্ধ করছে। তারা দেশের সাংবিধানিক প্রতিষ্ঠান গুলোকে ধ্বংস করে দলীয় কার্যালয়ে পরিণত করেছে। অন্যদিকে দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে বাংলাদেশের মানুষের নাভিশ্বাস চলছে। এভাবে কোনো রাষ্ট্র চলতে পারে না। ২০১৪ সাল ও ২০১৮ সালের মতো একতরফা পাতানো প্রহসনের নির্বাচন বাংলাদেশের জনগণ আর দেখতে চায় না। তাই বাধ্য হয়ে জনগণ নিজেদের অধিকার প্রতিষ্ঠার জন্য রাজপথে নেমে এসেছে। তারা এই সরকারে পতন ঘটিয়ে নির্দলীয় তত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশকে গণতান্ত্রিক অভিযাত্রায় ফিরিয়ে আনবে ইনশাআল্লাহ।

খিলগাঁও- এ সড়ক অবরোধ
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচি ১০ম দফা অবরোধের প্রথম দিনে রাজধানীর খিলগাঁও এ সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতা-কর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আব্দুর রহমান সাজুর নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আব্দুল্লাহ আল আমিন, আসিফ আদনান, মাওলানা মাহমুদুর রহমান, মোহাম্মদ আলী, সাজিদুর রহমান শিবলী, আবু মুয়াজ এবং জামায়াত নেতা অ্যাডভোকেট এসএম খোকন, খোরশেদ আলম মজুমদার, ছাত্রনেতা তাজুল ইসলাম, নাইম হোসাইন সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শ্যামপুরে ঢাকা-নারায়ণগঞ্জ সড়ক অবরোধ
কেন্দ্র ঘোষিত কর্মসূচি দেশব্যাপী ১০ম দফা ৪৮ ঘন্টা অবরোধের ১ম দিনে রাজধানীতে ঢাকা-নারায়ণগঞ্জ মহাসড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য এ. আর.ফারুকীর নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন মহানগরীর মজলিসে শুরার সদস্য কবিরুল ইসলাম, ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, ডা. রফিকুল ইসলাম, ছাত্রনেতা দেলোয়ার হোসেন সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

গেন্ডারিয়ায় সড়ক অবরোধ  
১০ম দফা অবরোধের ১ম দিনে রাজধানীর গেন্ডারিয়ায় সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরার সদস্য মোতাসিম বিল্লাহর নেতৃত্বে মিছিল ও অবরোধে অংশগ্রহণ করেন ঢাকা মহানগরী দক্ষিণের গেন্ডারিয়া জোনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সহ ছাত্রশিবিরের মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা।

ধানমন্ডিতে সড়ক অবরোধ
জামায়াতের নিবন্ধন মামলায় ন্যায়ভ্রষ্ট রায়, ফরমায়েসি একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদে ও আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ নেতৃবৃন্দের মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে ৪৮ ঘন্টা অবরোধের ১ম দিনে রাজধানীর ধানমন্ডিতে সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ধানমন্ডি থানার নায়েবে আমীর হাফেজ রাশেদুল ইসলামের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য এম এ আলী, জাহেন তাজ, মাহবুবুর রহমান, গোলাম সারোয়ার, জোবায়দুর রহমান, আবু নুসাইব সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এআরএস

Link copied!