Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের সড়ক অবরোধ-বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ২৪, ২০২৩, ১০:৫১ এএম


রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের সড়ক অবরোধ-বিক্ষোভ
ছবি: জামায়াত ইসলামী

সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আজকের সকাল সন্ধ্যা অবরোধের সমর্থনে রোববার (২৪ ডিসেম্বর) সকালে রাজধানীর গেন্ডারিয়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। 

সড়ক অবরোধকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসান বলেন, ‘ক্ষমতাসীন জুলুমবাজ অবৈধ সরকার জগদ্দল পাথরের মতো জাতির ঘাড়ে চেপে বসেছে। এই অবৈধ সরকার বিগত ১৫ বছরে শুধুমাত্র ব্যাংকগুলো থেকেই প্রায় বিরানব্বই হাজার কোটি টাকা লুটপাট করেছে। দেশের সম্পদ লুট করে বিদেশে পাচার করেছে। এই ফ্যাসিস্ট সরকার জনগণের মতামতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে, গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে দেশে একনায়কতন্ত্র কায়েম করেছে।’

তিনি বলেন, ‘তারা ২০১৪ ও ২০১৮ সালের মতো আরেকটি প্রহসনের নির্বাচন করতে সব ধরনের আয়োজন সম্পন্ন করেছে। আওয়ামী লীগ নিজেদের বিরুদ্ধে নিজেরাই ডামি প্রার্থী দিয়ে এই নির্বাচনকে তামাশায় পরিণত করেছে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচনই দেশের জনগণ মানবে না। তারা যেকোনো মূল্যে ৭ জানুয়ারীর প্রহসনের নির্বাচন প্রতিহত করবে ইনশাআল্লাহ।’

এসময় আরও উপস্থিত ছিলেন মোতাসিম বিল্লাহ, রানা সরকার, কামরুল ইসলাম, মঞ্জুরুল ইসলাম, নোমান শিকদারসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এছাড়াও একই দাবিতে খিলগাঁও, সেগুনবাগিচা, ধানমন্ডি, মাতুয়াইল, জুরাইন-দয়াগঞ্জ সড়কসহ রাজধানীর বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা।

খিলগাঁও- এ সড়ক অবরোধ
বাংলাদেশ জামায়াতে ইসলামীর আজকের দিনব্যাপী সর্বাত্মক অবরোধে রাজধানীর খিলগাঁও এ সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আশরাফুল আলম ইমনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আব্দুল্লাহ আল আমিন, আসিফ আদনান, মাওলানা মাহমুদুর রহমান, মোহাম্মদ আলী, আবু মুয়াজ, সাজিদুর রহমান শিবলী এবং জামায়াত নেতা অ্যাডভোকেট এসএম খোকন, খোরশেদ আলম মজুমদার, ছাত্রনেতা তাজুল ইসলাম, নাইম ইসলাম সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সেগুনবাগিচায় সড়ক অবরোধ
আজকের সর্বাত্মক অবরোধে রাজধানীর সেগুনবাগিচায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য এডভোকেট মাহফুজুল হক চৌধুরীর নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আহসান হাবিব, এডভোকেট মারুফুল ইসলাম, এডভোকেট সুলতান উদ্দিন, আবু সায়েম, মোস্তাফিজ শাহীন, এনামুল হক, জামায়াত নেতা অ্যাডভোকেট আফম ইউসুফ সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মাতুয়াইলে সড়ক অবরোধ
গণতন্ত্র হত্যাকারী স্বৈরাচারী জালিম সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আজকের সকাল সন্ধ্যা অবরোধে রাজধানীর মাতুয়াইলে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিনের মজলিসে শুরা সদস্য শাহজাহান খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মাওলানা আমিরুল ইসলাম, আবু তাহসিন, রবিউল ইসলাম, শ্রমিক নেতা জুবায়ের মাহমুদ, ছাত্রনেতা দেলোয়ার হোসেন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

জুরাইন-দয়াগঞ্জ মহাসড়ক অবরোধ

আজ ২৪ ডিসেম্বর জামায়াতের ডাকা সর্বাত্মক অবরোধের সমর্থনে রাজধানীর জুরাইন ও দয়াগঞ্জ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মোহাম্মদ মহিউদ্দিনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসের শুরা সদস্য মাওলানা আব্দুর রব ফারুকীসহ জামায়াত ও ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ধানমন্ডিতে সড়ক অবরোধ
জামায়াতের ডাকে চলমান সর্বাত্মক অবরোধের সমর্থনে আজ সকালে রাজধানীর ধানমন্ডিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ধানমন্ডি দক্ষিণ থানার নায়েবে আমীর হাফেজ রাশেদুল ইসলামের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুর রহমান, মজলিসের শুরা সদস্য মোহাম্মদ আলী, মাহবুব আলম, গোলাম সারোয়ার, জামায়াত নেতা এডভোকেট আব্দুল বারী, মুস্তাক আহমদ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এআরএস

Link copied!