Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

বির্তকিত শিক্ষাকারিকুলাম ও ট্যান্সজেন্ডার প্রমোটের প্রতিবাদে

বায়তুল মোকাররমে বিক্ষোভ করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৬, ২০২৪, ০২:৩৪ পিএম


বায়তুল মোকাররমে বিক্ষোভ করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ
ছবি: আমার সংবাদ

বির্তকিত শিক্ষাকারিকুলাম ও ট্যান্সজেন্ডার প্রমোট করার প্রতিবাদে রাজধানীর বায়তুল মোকাররমে বিক্ষোভ মিছিল করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শুক্রবার (২৬ জানুয়ারি) জুমার নামাজের পর ইসলামী আন্দোলন (চরমোনাই) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা এ প্রতিবাদ মিছিলের আয়োজন করে। বিক্ষোভ পূর্ব সমাবেশে বক্তব্য দেন দলটির মহাসচিব অধ্যক্ষ ইউনুস আহমেদ।

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি ফয়জুল করীম বলেন, ট্রান্সজেন্ডারের নামে এ জাতির প্রজনন ব্যবস্থা ধ্বংস করা হচ্ছে। ট্রান্সজেন্ডারের কারণে আসিফ স্যারকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে। ব্র্যাক এ দেশের জনগণের টাকায় পরিচালিত এনজিও। আসিফ স্যারকে চাকরি ফিরিয়ে না দিলে ব্র্যাকের অফিস আমরা ঘেরাও করবো। শুক্রবার বাদ জুমা ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

ট্রান্সজেন্ডারের ব্যাপারে প্রধানমন্ত্রীর অবস্থান ব্যক্ত করার আহ্বান জানিয়ে দলটির নায়েবে আমীর বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি সমকামীর পক্ষ না বিপক্ষে এ ব্যাপারে স্পষ্ট বক্তব্য চাই। ট্রান্সজেন্ডারকে আইনি রুপ দেয়ার ষড়যন্ত্র চলছে। খারাপকে আইনি রুপ দিয়ে প্রতিষ্ঠা করা আরো খারাপ।  

শিক্ষা ব্যবস্থা ধ্বংসের কথা জানিয়ে তিনি বলেন, পরিকল্পিত ভাবে আমাদের শিক্ষা ব্যবস্থা ধ্বংসের পায়তারা করা হচ্ছে। পরীক্ষার সময় বেশি পড়া হয়। অথচ এখন পরীক্ষাই নাই।আমাদের সপ্তম ও অষ্টম শ্রেণির বাচ্চাদের বইয়ে হাফ প্যান্ট ওয়ালা ছবি দেয়া হয়েছে। সহশিক্ষা কার্যক্রম চালানোর উদ্দেশ্য তারা এসব কাজ করছে। বাংলাদেশের মানুষ যাতে নিজেকে মেধা কাজে লাগাতে না পারে সেজন্য জন্য শিক্ষার উপর আঘাত করছে। শীতে করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। ছোট বাচ্চাদের হাতে এন্ডয়েড তুলে দিয়ে তাদের ধ্বংস করা হচ্ছে। এতো বছরেও আমাদের ইন্জিনিয়ারিং ও মেডিকেল উন্নত হলো না কেন?  

তিনি আরো বলেন,  নতুন শিক্ষামন্ত্রী নওফেল ইসকনের সদস্য। ইন্ডিয়ার সাজেশনে এ দেশের শিক্ষাকে ধ্বংস করা হচ্ছে। আমরা কী ইন্ডিয়ার গোলামী করার জন্য এ দেশ স্বাধীন করেছিলাম।এ দেশ স্বাধীন হওয়ার পর পাঠ্যপুস্তকে মুসলিম ইতিহাস ছিলো। আজ মুসলামদের ইতিহাস বিলীন করা হচ্ছে। এদেশের মুসলমান জীবিত থাকতে দুই বাংলা এক হতে পারে না। এই ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেয়া হবে না।

সীমান্তে বিজিবি সদস্য হত্যারও সমালোচনা করেন তিনি।

ঢাকা মহানগরী দক্ষিণের আমীর ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ ইউনুস আহমেদ।  দলটি যুগ্ম মহাসচিব  মহানগরী উত্তরের সভাপতি ফজলে বারী মাসুম ও অন্যান্য নেতৃবৃন্দ।

এআরএস/এইচআর

Link copied!