Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ

খালেদা জিয়াকে ছাড়া দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের ইতিহাস লেখা যাবে না

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৬:৩৭ পিএম


খালেদা জিয়াকে ছাড়া দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের ইতিহাস লেখা যাবে না
ছবি: আমার সংবাদ

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ বলনে খালেদা জিয়া  বাংলাদেশের  সবচেয়ে জনপ্রিয় নেত্রী,  স্বাধীনতার পর থেকে বাংলাদেশের জনগণ তাকে এক বাক্যে কৃতজ্ঞতা জানায় ।

খালেদা জিয়াকে ছাড়া বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের ইতিহাস লেখা যাবে না। খালেদা জিয়াকে যে অপরাধে জেলে রাখা হয়েছে তা একটা শিশু কিংবা পাগলেও বিশ্বাস করবে ন। রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে ৬ বছর জেলে রাখা হয়েছে।

আজ (১৭ ফেব্রুয়ারি) শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, মির্জা আব্বাস সহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে 
বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন ।

তিনি বলেন, এরশাদের পতনের পরে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার আশায় শেখ হাসিনা ছায়া মন্ত্রীসভা গঠন করে রেখেছিলেন, কিন্তু তার সে আশা আর পূরণ হয়নি। মেজর আব্দুল মান্নান ও সাদেক হোসেন খোকার সাথে নির্বাচনে  শেখ হাসিনা পরাজিত হয়েছে, আর খালেদা জিয়া এক সাথে ৫ আসনে বিজয়ী হয়েছেন সেজন্য শেখ হাসিনা খালেদা জিয়ার প্রতি প্রতিহিংসাপরায়ণ।

নাসের বলেন, শেখ হাসিনা মনে করে বাংলাদেশ তার এবং বাবার কিন্তু বাংলাদেশের মানুষ তাকে ভোট দেয় না এজন্য সে জনগণকে তার প্রতিপক্ষ মনে করে। শেখ হাসিনা বাংলাদেশে শাসন করতে আসেনি তার বাবার হত্যার প্রতিশোধ নিতে এসেছে।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কথা উল্লেখ করে তিনি বলেন, সাধারণ মানুষ বাজারে গিয়ে মুখ গুমরে কান্নাকাটি করে কারণ তারা যা আয় করে তা দিয়ে এক সপ্তাহ চলা সম্ভব না প্রয়োজনীয় কেনাকাটা করতে পারে না । দেশের মানুষ খেয়ে থাকে না না খেয়ে থাকে এটা নিয়ে তার কিছু যায় আসেনা ।

এম জাহাঙ্গির আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুসহ বিএপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

বিআরইউ

Link copied!