Amar Sangbad
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪,

দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন ছিল শান্তিপূর্ণ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুন ৫, ২০২৪, ০৮:৪৫ পিএম


দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন ছিল শান্তিপূর্ণ

নির্বাচন সংঘাতপূর্ণ হবে এমন আশঙ্কা করলেও বাস্তবে তেমন হয়নি। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন ছিল শান্তিপূর্ণ। কোনো হতাহতের খবর পাইনি। ঘূর্ণিঝড়-জলোচ্ছ্বাসের কারণে স্থগিত হওয়া উপজেলার নির্বাচন ৯ তারিখে শিফট করা হয়েছে। চতুর্থ ধাপে ভোটার উপস্থিতি ৩৪ শতাংশের বেশি।

বুধবার (৫ জুন) রাজধানীর ধানমন্ডিতে এক প্রেস ব্রিফিংয়ে চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন প্রসঙ্গে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

এছাড়াও জেনারেল মঈন ইউ আহমেদকে সেনাপ্রধান কে করেছিল বলে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আওয়ামী লীগে অসংখ্য আজিজ-বেনজীর আছে- বিএনপির এমন দাবি প্রসঙ্গে এ প্রশ্ন তোলেন তিনি।

 ওবায়দুল কাদের বলেন, শামসুল হুদা, রকিবুল হুদা, এসপি কহিনুর কার সৃষ্টি? আটজন ডিঙিয়ে মঈন ইউ আহমেদকে সেনাপ্রধান কে করেছে? মির্জা ফখরুল সাহেবের এতটুকু লজ্জা করে না? নিজেরা যা করেছে তা এখন আওয়ামী লীগের ওপর চাপাচ্ছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের বন্ধুত্ব ভারত সরকারের সঙ্গে, কোনো বিশেষ দল বা ব্যক্তির সঙ্গে নয়। বিএনপি দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করবে এটা বছরের সেরা কৌতুক বলে দাবি করেন ওবায়দুল কাদের। এসময় সেতুমন্ত্রী বলেন, দুদক স্বাধীন। মন্ত্রীরাও কোনো দুর্নীতি করলে তদন্ত ও মামলা করতে পারে দুদক।

ড. মুহাম্মদ ইউনূসের মামলা প্রসঙ্গে তিনি বলেন, ভুক্তভোগীদের মামলায় তার বিচার চলছে। আমাদের দেশের আইন আছে। সে আইন অনুযায়ী বিচার পাবেন ইউনূস। আইনের কোনো ব্যত্যয় হবে না। মামলায় তার প্রতি কোনো অবিচার করা হবে না। তার যে প্রাপ্য, সুষ্ঠু বিচার হবে। তাকে কোনোভাবে অপমান করার দুরভিসন্ধি আমাদের নেই।

ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দিস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খানসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা।

আরএস

Link copied!