Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

জিম্বাবুয় সফরে টি২০ অধিনায়ক সোহান, নেই মাহমুদুল্লাহ, মুশফিক

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২২, ২০২২, ০৭:৫০ পিএম


জিম্বাবুয় সফরে টি২০ অধিনায়ক সোহান, নেই মাহমুদুল্লাহ, মুশফিক

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই মনে হচ্ছিল বাংলাদেশ টি-টোয়েন্টি দলে আসতে পারে অনেকগুলি পরিবর্তন। তার মধ্যে একটি মাহমুদুল্লাহ রিয়াদকে সরিয়ে নতুন কাউকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা।

আসন্ন্য জিম্বাবুয়ে সিরিজে টি-টোয়েন্টি অধিনায়ক হলেন নুরুল হাসান সোহান।  তথ্যটি জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তবে তিনি স্থায়ীভাবে বাংলাদেশের অধিনায়কত্বের দায়িত্ব পাননি।

সর্বশেষ ওয়েস্টইন্ডিজ সফরে মাহমুদুল্লাহর অধিনায়কত্ব নিয়ে উঠেছে নানা প্রশ্ন। ২০১৮ সাল থেকে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন মাহমুদুল্লাহ রিয়াদ। এখন পর্যন্ত বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সর্বোচ্চ ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি।

নাম প্রকাশ না করার শর্তে বিসিবির একজন কর্মকর্তা বলেন, “মাহমুদউল্লাহ গত পাঁচ বছরে এমন কী করেছে যে, টি২০ দলে রাখতে হবে। নিজেরা তো পারফর্ম করছেই না, উল্টো দলকে এলোমেলো করে দিচ্ছে”।

জিম্বাবুয়ে সফরের দল ও অধিনায়কত্বের বিষয় নিয়ে শুক্রবার ( ২২ জুলাই) দুপুরে মাহমুদউল্লাহর সঙ্গে বৈঠকে বসেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার ও আব্দুর রাজ্জাক। বৈঠক শেষে অধিনায়ক পরিবর্তনের ঘোষণা দেন জালাল ইউনুস। 

জালাল ইউনুস বলেন, 'আমরা জিম্বাবুয়েতে একপ্রকার নতুন একটা দল পাঠাচ্ছি। কারণ টেস্ট ও টি-টোয়েন্টিতে আমরা ধারাবাহিকভাবে ভালো করতে পারছি না। এ সিরিজে টি-টোয়েন্টিতে সোহান দলকে নেতৃত্ব দেবে।'

এদিকে জিম্বাবুয়ে সিরিজে শুধু অধিনায়কত্ব থেকেই নয়, জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দলেই রাখা হয়নি মাহমুদউল্লাহকে। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ফেরার দুদিন পরই সংক্ষিপ্ততম ফরম্যাট থেকে তাকে সরিয়ে দেওয়া হলো। দলে নেই মুশফিকুর রহিমও। বিশ্রামে আছেন সাকিব আল হাসান।

উল্লেখ্য, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৬ জুলাই জিম্বাবুয়ে যাচ্ছে বাংলাদেশ দল।

টি-টোয়েন্টি স্কোয়াড: মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, পারভেজ হোসেন ইমন।


আমারসংবাদ/টিএইচ

Link copied!