Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

এশিয়া কাপে হাসান মাহমুদের খেলা অনিশ্চিত

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ২০, ২০২২, ০৪:৪৭ পিএম


এশিয়া কাপে হাসান মাহমুদের খেলা অনিশ্চিত

সপ্তাহখানেক পরই শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ টি-টোয়েন্টির আসর। প্রায় দেড় বছর পর জিম্বাবুয়ে সফর দিয়ে বাংলাদেশ জাতীয় দলে ফেরেন হাসান মাহমুদ। তরুণ এই ডানহাতি পেসার বল হাতে দারুণ পারফর্ম করে নজরও কাড়েন। 

এতে আসন্ন এশিয়া কাপের ১৭ সদস্যের দলে ঠাঁই হয় তার। কিন্তু ফিল্ডিং অনুশীলনের সময় চোট পাওয়ায় তাকে নিয়ে জেগেছে শঙ্কা। যা থেকে সেরে উঠতে তিন সপ্তাহ লেগে যাবে। এশিয়া কাপে খেলা না-ও হতে পারে তার।

শনিবার (২০ আগস্ট) থেকে এশিয়া কাপ উপলক্ষে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। ফিল্ডিং অনুশীলনের সময় ডান পায়ের গোড়ালিতে চোট পান হাসান মাহমুদ। 

ডান পায়ের গোড়ালিতে চোট লাগে ২২ বছর বয়সী হাসানের। ব্যথায় মাঠেই শুয়ে পড়েন তিনি। পরে বেরিয়ে যান খুঁড়িয়ে খুঁড়িয়ে। চোটের পরিস্থিতি জানার ইতোমধ্যে এক্স-রে করাতে নেওয়া হয়েছে তাকে।

হাসানের চোট নিয়ে পরে গণমাধ্যমের কাছে বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন শুনিয়েছেন খারাপ খবর। এই ফাস্ট বোলারের এশিয়া কাপে খেলা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা, ‍‍`হাসান একটা চোট পেয়েছে। এটা খুবই দুর্ভাগ্যজনক। 

যখনই ছেলেটা একটা ভালো অবস্থায় আসে, তখনই সে চোটে পড়ে। এটা দুঃখের ব্যাপার। আশা করছি, সে দ্রুতই ফিরে আসবে। কিন্তু এশিয়া কাপে তাকে পাওয়া যাবে কিনা সেটা নিয়ে এখনও অফিসিয়াল কোনো সিদ্ধান্ত হয়নি বলে মন্তব্য করতে চাই না। তবে মনে হচ্ছে যে সে হয়তো এশিয়া কাপের প্রথম পর্ব মিস করবে।‍‍`

বিসিবির একটি সূত্র জানিয়েছে, ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। ২৩ আগস্ট বিমানে উঠবে বাংলাদেশ দল।  বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে। এই টুর্নামেন্টে টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে যাচ্ছেন শ্রীধরন শ্রীরাম। সেই সঙ্গে বদলে যেতে পারে প্রধান কোচও।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!