Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

এশিয়া কাপ ফাইনাল

আম্পায়ারিং করবেন বাংলাদেশের মুকুল

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১০, ২০২২, ০২:১৪ পিএম


আম্পায়ারিং করবেন বাংলাদেশের মুকুল

আগামী রোববার অনুষ্ঠিতব্য এশিয়া কাপ শিরোপা ফয়সলার ম্যাচে আম্পায়ারিং করবেন বাংলাদেশের মাসুদুর রহমান মুকুল। চলতি আসরে তিনি আম্পায়ারিং করে আলোচিত হয়েছেন।

সুপার ফোরে শেষ দিকের উত্তেজনাময় মুহুর্তে মুকুলের ঠাণ্ডা মাথায় নেওয়া সিদ্ধান্ত প্রশংসা কুড়ায়। এমন পারফরম্যান্সের কারণেই বড় দায়িত্ব পেলেন তিনি।

দেশের বাইরে সর্বোচ্চ পর্যায়ের বহুজাতিক আসরের ফাইনালে এই প্রথম বাংলাদেশের কোন আম্পায়ার দায়িত্ব পালন করবেন।

বিসিবি সূত্রে জানা গেছে, ভারত-পাকিস্তানের মধ্যকার দুটি ম্যাচ শতভাগ সাফল্যের সঙ্গে পরিচালনা করার পুরস্কারই পাচ্ছেন মুকুল। 

পুরস্কার হিসেবেই তাকে ফাইনালের অনফিল্ড আম্পায়ার হিসেবে নিযুক্ত করা হয়েছে। বিষয়টি জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু। রোববার রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

ফাইনালের আগের দিন শনিবার (১০ সেপ্টেম্বর) এমনটাই জানালেন তিনি। মুকুল বলেন, ‘রোমাঞ্চিত অবশ্যই, আসলে চাপ তেমন নেই। বলা যায় চাপটা আমি নিচ্ছি না, বরং বড় এই চ্যালেঞ্জটা গ্রহণ করছি। 

কারণ বাংলাদেশের আম্পায়ারদের জন্য এমন সুযোগ কখনো এর আগে এসেছে কিনা আমি জানি না। এমন বড় মঞ্চের ফাইনালে যদি আমি ভালো করতে পারি তাহলে পরবর্তীতে আমাদের দেশের আম্পায়াদের ভবিষ্যতে ভালো অবস্থানে নিয়ে যাবে। এটাই আপাতত আমার কাছে চ্যালেঞ্জ।’

উল্লেখ্য, মাসুদুর রহমান মুকুল এখন পর্যন্ত ২৬টি টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারিং করেছেন। তার মধ্যে ১৮ ম্যাচে অনফিল্ড আম্পায়ার ছিলেন। 

এছাড়া ১৭ বার ওয়ানডে ম্যাচে আম্পায়ারিং করেছেন। তবে এবারের এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ দিয়েই তার বড় মঞ্চে আম্পায়ারিংয়ের শুরু। গ্রুপ পর্ব এবং সুপার ফোরে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মুখোমুখি দুটি লড়াইয়েই তিনি দারুণ আম্পায়ারিং করেছেন।

 

টিএইচ

Link copied!