Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল

নারী ফুটবলারদের জয়ের খবর জানে না বাফুফে!

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৯:১২ পিএম


নারী ফুটবলারদের জয়ের খবর জানে না বাফুফে!

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে হারিয়ে প্রথমবার শিরোপা জয়ের স্বাদ পেল বাংলাদেশ নারী ফুটবল দল। ইতিহাস গড়ে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন হেয়েছে বাংলাদেশের নারীরা। তবে তাদের ইতিহাস গড়ার সংবাদ কি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্তাব্যক্তিরা জানে? সাফ ফুটবলে একের পর এক জয়ের পর ফাইনালে হিমালয় জয় করেছেন সাবিনা, কৃষ্ণা-শামসুন্নাহাররা। অথচ বাফুফে যেন এই জয়ে ততটা খুশি নয়।  জামাল ভূইয়ারা জয় পেলে হয়তো এতোক্ষণে মিছিল নিয়ে রাস্তায় নামতো বাফুফে। অথচ ২ ঘন্টা পার হলেও বাফুফের অফিসিয়াল ফেসবুক পেইজে জায়গা হয়নি নারী ফুটবলারদের। তবে ‍‍‘বসুন্ধরা গ্রুপ সিনিয়র (১ম) বিভাগ ফুটবল লিগ ২০২১-২২‍‍’-এর সংবাদ প্রকাশ করতে একটুও ভুলে যায়নি বাফুফের কর্তারা। রেফারির শেষ বাঁশি বাংলাদেশ সময় ৭টায় বেজে উঠলেও রাত ৯টায় ফেসবুকে পোস্ট দেয় বাফুফে।   

সোমবার (১৯ সেপ্টেম্বর) নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়ে প্রথমবার শিরোপা জয় করে বাংলাদেশ। এ নিয়ে পাঁচবার সাফের ফাইনালে খেলে শিরোপা হাতছাড়া করে নেপাল।

এরআগে, নেপালের বিপক্ষে খেলতে নেমে প্রথমার্ধেই দুই গোল করে বাংলাদেশের মেয়েরা। পিছিয়ে থেকে নেপাল দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। একের পর এক আক্রমণে ব্যস্ত করে রাখে বাংলাদেশকে। তবে বাংলাদেশের ডিফেন্স এবং রুপনা চাকমার পাগলাটে গোলকিপিংয়ে ভালোই জবাব দিচ্ছিল বাঘিনীরা।

বিশেষ করে বাংলাদেশের গোলরক্ষক রুপনা ছিলেন অসাধারণ। কখনও গোলপোস্ট ছেড়ে বেরিয়ে আসা কিংবা উড়ন্ত লাফে বলকে বিপদমুক্ত করেই যাচ্ছিলেন। তবুও ম্যাচের ৭০তম মিনিটে ১ গোল হজম করে বসেন তিনিও।

নেপালের আনিতা বাসনেতের গোলে ২-১ ব্যবধান কমায় স্বাগতিকরা। তবে এর ছয় মিনিট পর কাউন্টার অ্যাটাকে গোল করে বসেন কৃষ্ণা। এই বাঘিনীর ম্যাচে নিজের জোড়া গোলে বাংলাদেশ সাফের শিরোপা জিতে ৩-১ ব্যবধানে।

বাংলাদেশের মেয়েরা পুরো টুর্নামেন্টজুড়ে অপরাজিত থাকার পাশাপাশি আসরে ৫ ম্যাচ থেকে মোট ২৩ গোল আদায় করে নিয়েছিল। বিপরীতে হজম করেছে কেবল ১ গোল। সেটিও জমজমাট ফাইনালে।

ইতিহাস গড়ার পথে এদিন ম্যাচের শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশের নারীরা। সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার ১৩তম মিনিটে গোল করে দলকে এগিয়ে দিলেন সুপার সাব শামসুন্নাহার জুনিয়র।

এবি

 

 

Link copied!