Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ভারত সফরের দল ঘোষণা, নেতৃত্বে মিঠুন

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ৫, ২০২২, ০১:৩১ পিএম


ভারত সফরের দল ঘোষণা, নেতৃত্বে মিঠুন

জাতীয় দলের বাইরে থাকা প্রতিভাবান সব ক্রিকেটার নিয়ে তৈরি হয় বাংলাদেশ ‘এ’ দল। গেল মাসে আফগানিস্তান এ দলের সাথে বাংলাদেশের এ দলের সফর বাতিল হয়। 

এরপর অবশ্য বসে ছিল না বিসিবি, এই ফাঁকা সময়ে আয়োজন করেছে ভারতের চেন্নাইয়ের তামিলনাড়ু দলের সাথে পূর্ণাঙ্গ সিরিজ।

তামিলনাড়ুর বিপক্ষে দুটি চার দিনের ও তিনটি ওয়ানডে ম্যাচ সামনে রেখে মোহাম্মদ মিঠুনকে অধিনায়ক করে বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করেছে বিসিবি।

বুধবার (৫ অক্টোবর) বিসিবি তাদের এক বিবৃতিতে চার দিনের ম্যাচের জন্য ১৪ সদস্যের আর এক দিনের ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে।

মিঠুন ছাড়াও এ সফরে ডাক পেয়েছেন জাতীয় দলের একাধিক তারকা ক্রিকেটার। দীর্ঘদিন মাঠের বাইরে থাকা বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হকও থাকছেন ভারত সফরের স্কোয়াডে। সবকিছু ঠিক থাকলে আগামী রোববার (৯ অক্টোবর) ভারতের উদ্দেশে দেশ ছাড়বে মিঠুনরা।

টেস্ট (চার দিনের ম্যাচ) সিরিজের স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, এনামুল হক বিজয়, তৌহিদ হৃদয়, জাকের আলি অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম ও এনামুল হক।

ওয়ানডে সিরিজের স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাইফ হাসান, এনামুল হক (বিজয়), মোহাম্মদ নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন, তৌহিদ হৃদয়, আকবর আলি, তানভীর ইসলাম, শেখ মেহেদি হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরী, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম, রিশাদ হোসেন ও রেজাউর রহমান রাজা।
টিএইচ

Link copied!