Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

জার্মানকে হারিয়ে দিল এশিয়ার পাওয়ার হাউজ জাপান

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২৩, ২০২২, ০৯:১১ পিএম


জার্মানকে হারিয়ে দিল এশিয়ার পাওয়ার হাউজ জাপান

ফুটবলের পাওয়ার হাউজ খ্যাত জার্মানিকে হারিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করল এশিয়ার পাওয়ার হাউজ জাপান। তবে এ ম্যাচে মাঠে নামার আগে যোজন যোজন এগিয়ে ছিল জার্মানি। অন্তত পরিসংখ্যান তাই বলে।

বুধবার (২৩ নভেম্বর) আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ম্যাচটি অনুষ্ঠিত হয়।

এদিন ম্যাচের ৮ মিনিটের মাথায় গোল পেয়েছিল জাপান। কিন্তু অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয়ে যায় গোল। ১৫ মিনিটের মাথায় প্রথম কর্ণার পায় জার্মানি। তবে জাপানের জালে সেভাবে ভয় দেখাতে পারেনি জার্মানরা। ম্যাচের ২০ মিনিটের সময় বক্সের বাইরে থেকে জশুয়া খিমিচের নেয়া শট ধরে ফেলেন জাপানের গোলরক্ষক। ২৬, ২৮ ও ২৯ মিনিটে তিনবার গোলের চেষ্টা করেও সফল হতে পারেননি গুন্ডোগান।

ম্যাচের ৩২তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় জার্মান মেশিন। ৩১তম মিনিটে ডি-বক্সে জাপানি গোলরক্ষক শুইচি গোন্দা বল বাঁচাতে গিয়ে ফাউল কর বসেন। শাস্তি স্বরূপ পেনাল্টি পায় জার্মানি। প্রাপ্ত স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন গুন্ডোগান।

প্রথম গোলের পর আরও খিপ্র হয়ে ওঠে জার্মানি। স্কোরার গুন্ডোগান আবারও আক্রমণ করেছিলেন, কিন্তু ব্যর্থ হয়েছেন। অভিষেক হওয়া মুশিওয়ালা খেলেন দুর্দান্ত। বিরতিতে যাওয়ার কয়েক সেকেন্ড আগেও গোল পায় জার্মানি। তবে অফসাইডে বাতিল হয় সেটি।

এবি

Link copied!