Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪,

প্রিমিয়ার লিগে আবাহনী-মোহামেডানের ড্র

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জানুয়ারি ২০, ২০২৩, ০৭:৫০ পিএম


প্রিমিয়ার লিগে আবাহনী-মোহামেডানের ড্র

ঢিমেতালে এগিয়ে চলা আবাহনী ও শেখ রাসেল ক্রীড়া চক্রের ম্যাচে প্রাণ ফিরল প্রথমার্ধের শেষ দিকে। দ্বিতীয়ার্ধ হলো জমজমাট, কিন্তু হার-জিতের ফয়সালা হলো না। এই দুই দলের মতো প্রিমিয়ার লিগের অন্য ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করল মোহামেডান ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবও। কিংস অ্যারেনায় শুক্রবার আবাহনী ও শেখ রাসেলের ম্যাচটি ২-২ ড্র হয়। আর কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ১-১ সমতায় শেষ হয় মোহামেডান ও শেখ জামালের ম্যাচটি। বল পায়ে রাখার চেষ্টায় পাসিং ফুটবলে ব্যস্ত সময় কাটাল আবাহনী ও শেখ রাসেল।

কিন্তু গোলের জন্য জরুরি গোছাল আক্রমণের দেখা মিলছিল না তেমন। ২২তম মিনিটে আবাহনীর দেনিয়েল কলিনদ্রেস সোলেরার শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়। এরপর একটু একটু করে বাড়তে থাকে উত্তাপ। ৩৬তম মিনিটে সতীর্থের ক্রসে দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে হেড করেন এমফোন উদোহ। কিন্তু শেখ রাসেল সমর্থকদের হতাশ করে বল উড়ে যায় ক্রসবারের উপর দিয়ে। একটু পর আবাহনীর মেহেদী হাসান রয়েলও পারেননি ডেডলক খুলতে। প্রথম প্রচেষ্টা প্রতিহত হওয়ার পর ফিরতি শট বাইরে মারেন তিনি।

৪২তম মিনিটে শেখ রাসেলের চার্লস দিদিয়েরের হেড জমে যায় গোলরক্ষক শহীদুল আলম সোহেলের গ্লাভসে। গোল নামের সোনার হরিণের দেখা দ্বিতীয়ার্ধে মিলল চারবার। এ অর্ধের শুরু থেকে আক্রমণের পসরা মেলে ধরে আবাহনী। ৫০তম মিনিটে রাফায়েল আগুস্তোর শট দূরের পোস্ট দিয়ে, এর একটু পর কলিনদ্রেসের শরীর শূন্যে ভাসিয়ে নেওয়া সাইড ভলি ক্রসবারের উপর দিয়ে বেরিয়ে যায়। ৫৯তম মিনিটে কলিনদ্রেসের শট তেমুর তালিপভ অবিশ্বাস্য ফ্লিকে ক্রসবারের উপর দিয়ে বের করে দিলে হতাশা বাড়ে আবাহনীর। একটু পরই কলিনদ্রেসের কর্নার থেকে হেডে জাল খুঁজে নেন রাফায়েল। ৬৬তম মিনিটে দিদিয়েরের সঙ্গে বল দেওয়া নেওয়া করে নিখুঁত শটে সমতা ফেরান কঙ্গোর এমপিয়া মাপুকু। এরপরই সোহেল রানাকে তুলে জামাল ভূঁইয়াকে নামান কোচ জুলফিকার আহমেদ মিন্টু। ৮০তম মিনিটে বক্সের ভেতর থেকে কলিনদ্রেসের হেড যায় পোস্টের বাইরে। একটু পর কলিনদ্রেসের ফ্রি কিকে পিটার পা ছোঁয়ালেও বল লক্ষ্যে থাকেনি।

৮৩তম মিনিটে পিটারের ক্রস গোলরক্ষক রানা অনেকটা লাফিয়ে গ্লাভসের ছোঁয়ায় ক্লিয়ার করতে চাইলেও পারেননি, দূরের পোস্টে থাকা এলিটা কিংসলের হেডে ফের এগিয়ে যায় আবাহনী। নাটকীয়তার তখনও বাকি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সতীর্থের ক্রসে অফসাইডের ফাঁদ ভেঙে বেরিয়ে গিয়ে উদোহ টোকায় সমতা ফেরান। ২৯তম মিনিটে মাঝমাঠের একটু উপর থেকে বল পেয়ে এগিয়ে গেলেন মুজাফফর মুজাফফারোভ। এরপর বক্সের বাইরে থেকে আচমকাই নিলেন বুলেট গতির শট। বল শেখ জামাল গোলরক্ষকের হাত গলে বেরিয়ে খুঁজে নিল জাল। জয়ের আশা জাগল আগের পাঁচ লিগ ম্যাচের তিনটিতে ড্র করা মোহামেডানের। কিন্তু ড্রয়ের গেরো ছুটল না সাদা-কালো জার্সিধারীদের। ৬৮তম মিনিটে বক্সে জটলার ভেতর থেকে লক্ষ্যভেদ করে সমতা ফেরান কর্নেলিয়াস স্টুয়ার্ট।

এবি

Link copied!