Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

নারী দলের জন্য স্থায়ী মাঠ খুলনা

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ২, ২০২৩, ০৬:৫২ পিএম


নারী দলের জন্য স্থায়ী মাঠ খুলনা

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল, নারী ক্রিকেট দল, অনুর্ধ্ব ১৯ দল কিংবা হাই পারফর্মম্যান্স দল, যাদের সবার অনুশীলনই দেখা যায় মিরপুর শেরে-ই বাংলার একাডেমি মাঠে। তবে এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড নারী দল এবং অনুর্ধ্ব ১৯ পুরুষ দলের জন্য দুটি ভিন্ন স্থায়ী অনুশীলনের ভেন্যু ঠিক করেছে বিসিবি। 

এর আগের বছর এইচপি ও বাংলা টাইগার্সের অনুশীলন হয়েছিল বগুড়া ও সিলেটে। যদিও তাদের এখনও স্থায়ী ঠিকানা হয়নি। তবে নারীদের জন্য খুলনা স্টেডিয়াম এবং অনূর্ধ্ব-১৯ ছেলেদের ক্রিকেটের জন্য রাজশাহী স্টেডিয়াম নিশ্চিত করেছে বিসিবি। 

বিসিবি সূত্র জানিয়েছে, আগে শুধু জাতীয় দল ও অনূর্ধ্ব-১৯ দল অনুশীলন করত। এখন অনূর্ধ্ব-১৯ নারী দল হয়েছে, জাতীয় নারী দলের এফটিপি হয়েছে। তাই মাঠ যেমন প্রয়োজন, অনুশীলনের সুবিধাও প্রয়োজন। রাজশাহীতে ইনডোর সুবিধাটি পুনর্গঠন করা হচ্ছে। ওটার মেরামতের কাজে হাত দেয়া হয়েছে। 

চট্টগ্রাম ও সিলেটে যেভাবে অনুশীলন সুবিধা তৈরি করা হয়েছে, একইভাবে রাজশাহীতেও কাজটা করা হবে। এই বর্ষার মধ্যেই রাজশাহীর অনুশীলন সুবিধা প্রস্তুত করা হবে এবং অনূর্ধ্ব-১৯ ছেলেদের জন্য একটা স্থায়ী অনুশীলনের ব্যবস্থা করা হবে। 

একইভাবে খুলনাকে নারী দলের অনুশীলনের জন্য তৈরি করা হবে। বরিশালের মাঠেও নজর দেওয়া হবে। এনএসসি বরিশালের মাঠের উন্নয়ন কাজ করেছে। একইসাথে মাঠের বাইরে অনুশীলনের জন্য বাকি যে প্রয়োজনীয়তা রয়েছে সেগুলোর কাজ শুরু হবে। এ তিনটা মাঠের কাজই এই মৌসুমে শুরু করা হবে।

টিএইচ

Link copied!