Amar Sangbad
ঢাকা শনিবার, ২৫ মে, ২০২৪,

ক্যারিবীয় বোলিংয়ে বিধ্বস্ত বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

মে ৩১, ২০২৩, ০৭:৩৪ পিএম


ক্যারিবীয় বোলিংয়ে বিধ্বস্ত বাংলাদেশ

আগামী ১৪ জুন আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। টেস্ট শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে শেষ চারদিনের ম্যাচে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পেয়েছেন মাহমুদুল হাসান জয়, মমিনুল হকরা। কিন্তু কোনও ব্যাটারই রান করতে পারেননি। ক্যারিবীয়দের ৪৪৫ রানে অলআউট করে দিনশেষে ১৫৭ রান তুলতেই বাংলাদেশ ‘এ’ দল সাত উইকেট হারিয়েছে। ২৮৮ রান পিছিয়ে থেকে বৃহস্পতিবার তৃতীয় দিন শুরু করবে স্বাগতিক দল। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটে ৩২০ রান নিয়ে প্রথম দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। বুধবার স্কোরবোর্ডে আরও ১২৫ রান যোগ করে সফরকারীরা অলআউট হয়েছে। পরে তাদের রান পাহাড়ে পিষ্ট হয়েছে বাংলাদেশ। ক্যারিবীয় বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ধস নামে স্বাগতিকদের ইনিংসে। দীর্ঘ সময় ধরে অফফর্মে থাকা মমিনুল এদিন তিন নম্বরে নেমে ৮ বলে ৫ রান করে আউট হয়েছেন। এছাড়া প্রবল প্রতিভা নিয়ে জাতীয় দলে সুযোগ পাওয়া মাহমুদুল হাসান জয়ও ভুগছেন রান খরায়। এই ওপেনার ২৭ বলে ৯ রান করেছেন। 

ইনজুরির কারণে আয়ারল্যান্ড সফরের টেস্ট দল থেকে ছিটকে যাওয়া জাকির হাসান শুরুটা ভালো করেও ইনিংস বড় করতে পারেননি। ২৯ রান এসেছে তার ব্যাট থেকে। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রান করেছেন সাইফ হাসান। নুরুল হাসান সোহানের ব্যাট থেকে এসেছে ২৮ রান। সব ফরম্যাট থেকে বাদ পড়া ইয়াসির আলী রাব্বিও থেমেছেন ৯ রানে। সবমিলিয়ে ৪৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলার পর দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে ‘এ’ দল। তানজিম হাসান সাকিব ১৭ ও নাসুম আহমেদ ৭ রান নিয়ে ব্যাটিং করছেন। ক্যারিবীয় বোলারদের মধ্যে অ্যান্ডারসন ফিলিপ ও কেভিন সিনক্লেয়ার দুটি করে উইকেট নিয়েছেন। 

আকিম জর্ডান ও রেমন রেইফার নিয়েছেন একটি করে উইকেট। এর আগে ত্যাগনারায়ণ চন্দরপল (৮৩), জশুয়া ডি সিলভা (৮২), কেভিন সিনক্লেয়ার (৬০), অ্যালিক অ্যাথানেজ (৫৯) ও রেমন রেইফারের (৫৬) ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল ১১৬.২ ওভারে ৪৪৫ রান সংগ্রহ করেছে। বাংলাদেশের বোলারদের মধ্যে ১৩৩ রানে পাঁচটি উইকেট শিকার করেছেন নাসুম আহমেদ। এছাড়া মুশফিক হাসান ও শরিফুল ইসলাম দুটি করে উইকেট নিয়েছেন। একটি উইকেট নিয়েছেন মাহমুদুল হাসান জয়।

Link copied!