Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

৯’শ যুব সংগঠনকে ৩ কোটি ৬৬ লাখ টাকার অনুদান প্রদান

ক্রীড়া প্রতিবেদক

জুলাই ১৮, ২০২৩, ০৬:৩৭ পিএম


৯’শ যুব সংগঠনকে ৩ কোটি  ৬৬ লাখ টাকার অনুদান প্রদান

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুব কল্যাণ তহবিল থেকে ২০২২-২৩ অর্থবছরে দেশব্যাপী ৯০০টি নির্বাচিত যুব সংগঠনকে ৩ কোটি ৬৬ লাখ ৪০ হাজার টাকা প্রদান করে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। 

যুব কল্যাণ তহবিল হতে প্রদত্ত ২০২২-২৩ অর্থ বছরে ৬৪ জেলার নির্বাচিত যুব সংগঠনের প্রতিনিধিদের হাতে আর্থিক অনুদানের চেক তুলে দেওয়া হয়। 

অনুষ্ঠানের সভাপতি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, যুবশক্তি দেশের উন্নয়নের প্রধান হাতিয়ার। দেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের জন্য যুব সমাজের অমিত শক্তিকে কাজে লাগাতে হবে। জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উন্নয়ন দর্শনের কেন্দ্রবিন্দুতেই ছিল দেশের যুবসমাজ। জাতীয় উন্নয়নে যুবশক্তির গুরুত্বপূর্ণ ভূমিকার বিষয়টি বিবেচনায় নিয়ে তিনি যুবাদের উন্নয়নে বহুবিধ পদক্ষেপ গ্রহণ করেছিলেন।

তিনি আরও বলেন, যুব সংগঠনগুলো বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে দেশের সামাজিক উন্নয়ন, বেকার সমস্যা থেকে উত্তরণ ও স্বাবলম্বি হয়ে নিজেদেরকে প্রতিষ্ঠার লক্ষ্যে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে। দেশের উন্নয়নের মূল স্রোতধারায় যুব সম্প্রদায়কে সম্পৃক্ত করা প্রয়োজন। 

এ লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এ বছরও যুবকল্যাণ তহবিল থেকে ২০২২-২৩ অর্থবছরের জন্য নির্বাচিত ৯০০টি যুব সংগঠনকে মোট ৩ কোটি ৬৬ লাখ ৪০ হাজার টাকার প্রকল্পভিত্তিক অনুদান প্রদান করা হচ্ছে। এসব অর্থ যুব সংগঠনসমূহের কার্যক্রমকে আরো বেশি গতিশীল করবে এবং যুববান্ধব সমাজ বিনির্মাণে সহায়তা করবে। ভবিষ্যতে যুবকল্যাণ তহবিল থেকে প্রদত্ত এই অনুদানের পরিমাণ ও সংগঠনের সংখ্যা আরও বৃদ্ধি করার বিষয়টি সরকারের সক্রিয় বিবেচনায় রয়েছে।

আরএস
 

Link copied!