Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা, নাসিমের পরিবর্তে হাসান

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৭:৪৮ পিএম


পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা, নাসিমের পরিবর্তে হাসান

চোটের কারণে আসন্ন ওয়ানডে বিশ্বকাপ থেকে পুরোপুরিই ছিটকে গেলেন পাকিস্তানের পেস আক্রমণের অন্যতম সেরা অস্ত্র নাসিম শাহ। তার বদলে বিশ্বকাপ স্কোয়াডে ঢুকে পড়েছেন অভিজ্ঞ হাসান আলি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আজ শুক্রবার ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। বাবর আজমের নেতৃত্বে এই দলে চমক লেগস্পিনার উসামা মীরের নাম আর ফাহিম আশরাফের বাদ পড়া।

কদিন আগর এশিয়া কাপের সুপার ফোরে ভারতের বিরুদ্ধে ম্যাচের সময় কাঁধে চোট পান নাসিম শাহ। এই ইনজুরির কারণে, তিনি ভারতের বিরুদ্ধে তার পুরো কোটার ওভার বল করতে পারেননি এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে পরের ম্যাচেও খেলতে পারেননি।

শ্রীলঙ্কার কাছে হেরে যাওয়া ফলে এশিয়া কাপের ফাইনালের দৌড় থেকে ছিটকে গিয়েছিল পাকিস্তান। এশিয়া কাপ চলাকালীন ইনজুরিতে পড়েছিলেন দলের আরেক পেস বোলার হারিস রউফও। তবে তিনি ফিট হয়ে যাওয়ার কারণে বিশ্বকাপের দলে জায়গা পেয়েছেন।

আবরার আহমেদ, জামান খান, মোহাম্মদ হারিস পাকিস্তান স্কোয়াডের সঙ্গে রিজার্ভ ক্রিকেটার হিসেবে থাকবেন। ৫ অক্টোবর থেকে ভারতে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপের এবারের আসর।

পাকিস্তানের ১৫ সদস্যের বিশ্বকাপ দল
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, আবদুল্লাহ শফিক, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইফতিখার আহমেদ, সালমান আলি আঘা, সৌদ শাকিল, মোহাম্মদ নওয়াজ, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, হাসান আলি, উসামা মীর, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

Link copied!