Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

অস্ট্রেলিয়া বিপক্ষে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১২, ২০২৩, ০৩:৩৯ পিএম


অস্ট্রেলিয়া বিপক্ষে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

চলতি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে চলছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে হারের পর নিজেদের প্রমাণ করার লক্ষ্যে নামবে অজিরা। অপরদিকে জয়ের ধারা বজায় রাখার মিশনে নামবে দক্ষিণ আফ্রিকা। এমন ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক প্যাট কামিন্স।

অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা একদিনের ক্রিকেটে একে অপরের মুখোমুখি হয়েছে ১০৮ বার। যার মধ্যে দক্ষিণ আফ্রিকার পাল্লাই বেশ ভারি। অস্ট্রেলিয়ার ৫০টি জয়ের বিপরীতে প্রোটিয়াদের জয়ের সংখ্যা ৫৪। একটি ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ হয়েছে। তিনটি ম্যাচ টাই হয়েছে। অন্যদিকে বিশ্বকাপের মঞ্চে এই দুই দলের ৬ দেখায় প্যাট কামিন্সদের ৩ জয়ের বিপরীতে ২ জয় টেম্বা বাভুমাদের। এক ম্যাচ টাই হয়েছে। তাই নিজেদের জয়ের পাল্লা আরও ভাড়ি করে রাখতে চাইবে প্রোট্রিয়া। অপরদিকে কুইন্টন ডি ককদের হারিয়ে বিশ্বকাপে জয়ে ফিরতে চাইবে প্যাট কামিন্সের দল।

এদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এ ম্যাচে আজ একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে অস্ট্রেলিয়া। অ্যালেক্স ক্যারি এবং ক্যামেরুন গ্রিনের জায়গার অস্ট্রেলিয়ার দলে সুযোগ পেয়েছেন জশ ইংলিশ এবং মার্কাস স্টয়নিস। এদিকে প্রোটিয়া দলে রয়েছে এক পরিবর্তন। কোয়েটজির বদলি হিসেবে দলে জায়গা হয়েছে তাবরেজ শামসির।

অস্ট্রেলিয়া একাদশ: প্যাট কামিন্স (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্কাস স্টয়নিস, মার্নাস লাবুশেন, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাডাম জ্যাম্পা, জশ হ্যাজেলউড, মিচেল স্টার্ক

দক্ষিণ আফ্রিকা একাদশ: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, মার্কো জানসেন, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি, রাসি ফন ডের ডুসেন।

আরএস

 


 

Link copied!