Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

অকশনে পর্দা উঠবে ফ্রেন্ডস ফুটসাল লীগ সিজন টু’র

মামুনুর রশিদ, চট্টগ্রাম ব্যুরো

মামুনুর রশিদ, চট্টগ্রাম ব্যুরো

অক্টোবর ১৮, ২০২৩, ১২:২৫ পিএম


অকশনে পর্দা উঠবে ফ্রেন্ডস ফুটসাল লীগ সিজন টু’র

‘চলো চলো ছুটে চুলো ফুটবল মাঠে ছুটে চলো’ এই স্লোগানে যাত্রা করে চট্টগ্রাম নগরীর জনপ্রিয় ফেসবুক গ্রুপ লীগ অফ লীজেন্ড ও টার্ফ ফুটবল অ্যাসোসিয়েশন আয়োজন করেন ফ্রেন্ডস ফুটসাল লীগ।

আগামী শুক্রবার (২০ অক্টোবর) নগরীর জনপ্রিয় কোচিং সেন্টার বিটি কোচিং সেন্টারে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হবে ফ্রেন্ডস ফুটসাল লীগ সিজন টু এর অকশন কার্যক্রম।

ফ্রেন্ডস ফুটসাল লীগ সিজন টু এর খেলা পরিচালনায় রয়েছে জাহেদুল ইসলাম জনি, মামুনুর রশিদ, মুহাম্মাদ আরিফ উদ্দিন,আদনান আরসালান ও আসকার মাহমুদ(চিশতি)।

সিজন টু এর পরিচলনা কমিটির মুখপাত্র মুহাম্মাদ আরিফ উদ্দিন বলেন, সফলতার সাথে সিজন ওয়ানের পর সিজন টু শুরু হতে যাচ্ছে। আমাদের ফুটবল খেলা সম্পূর্ণ আন্তর্জাতিক নিয়মে পরিচালিত হয়। এইখানে সবচেয়ে সুখবর হচ্ছে সকল খেলোয়াড় ৩২ বছর থেকে ৫০ বছর ঊর্ধ্বে। সকলে নিজ নিজ জায়গা থেকে একটি সুন্দর পরিচয় বিলঙ করে। তবে দিন শেষে কোন বিনোদন বা শরীর চর্চার কোন সুযোগ ছিল না। বলতে গেলে সবকিছু মোবাইলে সীমাবদ্ধ। নগরীতে গত এক বছরে বাণিজ্যিকভাবে শুরু হয় কৃত্রিম ঘাসের মাঠ যা টার্ফ বলে পরিচিত লাভ করেছে। দিনের সকল ক্লান্তি রাতের ফুটবলে মেতে উঠি টার্ফে। এইখানে আরও একটি আশ্চর্যজনক  বিষয়, আমাদের অনেক বন্ধুর সাথে কখন দেখা হয়েছিলো ভুলে গিয়েছিলাম। আজ আবার একত্রিত হলাম। আগামী ১৬ নভেম্বর থেকে আমাদের ফ্রেন্ডস ফুটসাল লীগ সিজন টু এর উদ্বোধন খেলার মাধ্যমে যাত্রা করবে। চান্দগাঁও আবাসিক ফরচুন স্পোর্টস এরিনাতে অনুষ্ঠিত হবে। সকল খেলা রাতে হবে এবং নিলামের মাধ্যমে টিম গঠন হবে।

সিজন টু এর খেলোয়াড় ডাক্তার উপল চাকমা বলেন, আমি চট্টগ্রাম মেডিকেল কলেজে রাজনীতি করা আসা একজন মানুষ। এখন ডাক্তার হয়ে সারাদিন ও রাত ৯ টা পর্যন্ত রোগী দেখে সোজা বাসায়। আবার সকালে একই রুটিন। বলতে গেলে নেই কোন বিনোদন, হারিয়েছি বন্ধু বান্ধব। যতো বিনোদন ব্যস্ততা বা বাস্তবতার মধ্যে। হঠাৎ একদিন বন্ধুর দাওয়াতে রাতে ফুটবল খেলতে যায়। এরপর থেকে শত ব্যস্ততার মধ্যে ছুটে যায় ফুটবল খেলতে। এইখানে সবাই খুবই ব্যস্ত ও সমবয়সী এবং সিনিয়র রয়েছে।

অপর খেলোয়াড় ব্যাংকার রুপন কুমার বলেন, রাতের ফুটবল খেলার মাধ্যমে হারিয়ে যাওয়া বন্ধু ফিরে পেলাম। আমাদের আনন্দের সাথে আমাদের পরিবারও খুবই আনন্দিত।

আহমেদ ফায়াজ একজন চট্টগ্রামে প্রতিষ্ঠিত বড় ব্যবসায়ী। তিনি অনেক ব্যস্ত। কাজের ভিতর আসেন টার্ফে। ফুটবলের লোভ সামাল দিতে না পেরে নেমে পড়েন ফুটবল খেলায়। তিনি বলেন, ভাই মনে হচ্ছে নতুন করে জীবন ফিরে পেলাম। প্রাণবন্ত নিঃশ্বাস নিচ্ছি। এতো টাকাপয়সা দিয়ে কি করবো। এখন রাতে কোন কাজ নেই শুধু ফুটবল খেলি টার্ফে। নতুন পুরাতন বন্ধু পেলাম।

প্রকৌশলী সাইফুল ইসলাম শিবলোর ব্যস্ততা থামেইনা। বিনোদন কি ভুলে গেলেন এক প্রকার। তিনিও ভাগ্যক্রমে রাতের ফুটবল খেলার সুযোগ পান। এরপর থেকে হয়ে উঠেন নিয়মিত খেলোয়াড়। তিনি বলেন, ইট-পাথরের শহর নিজের ব্যস্ততার কাছে কোন বিনোদন ছিলোনা। এখন রাতে ফুটবল খেলার মাধ্যমে আবার শৈশব ফিরে পেলাম মনে হচ্ছে। নতুন পুরাতন বন্ধুর মিলন মেলায় রুপ নিলো।

সিজন টু এর পরিচালনা কমিটির অপর মুখপাত্র আদনান আরসালেন বলেন, এইবারে সিজন টু সুন্দর সুশৃঙ্খলভাবে শেষ করবো। বিভিন্ন ক্যাটাগরি পুরস্কার, প্রত্যেক খেলায় ম্যান অফ দ্যা ম্যাচ ও চ্যাম্পিয়ন এবং রানার্স আপ এর মধ্যে প্রাইজ মানি দেওয়া হবে।

এআরএস  

Link copied!