Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

আজ বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ক্রীড়া প্রতিবেদক

নভেম্বর ৬, ২০২৩, ১১:২৩ এএম


আজ বাংলাদেশের সম্ভাব্য একাদশ

দুঃস্বপ্নের এক বিশ্বকাপ পার করছে বাংলাদেশ। ৭ ম্যাচের মধ্যে ৬টিতেই পরাজয় সঙ্গী হয়েছে তাদের। হাতে আছে আর কেবল দুই ম্যাচ। এই দুই ম্যাচের উপরেই নির্ভর করছে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফির ভাগ্য। শেষ দুই ম্যাচে জয় না পেলে টাইগাররা বাদ পড়বে ২০২৫ সালের আইসিসির ইভেন্টটি থেকে।

নিজেদের মান বাঁচানোর এই ম্যাচে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশ আজ খেলবে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। এই স্টেডিয়ামেই চলতি আসরে দুবার দ্রুততম সেঞ্চুরির রেকর্ড দেখা গিয়েছে। স্বাভাবিকভাবেই তাই রানের প্রত্যাশা থাকবে বাংলাদেশের ব্যাটারদের কাছ থেকে। কন্ডিশন বিবেচনায় তাই ব্যাটিং নির্ভর একাদশই দেখা যাবে সোমবারের ম্যাচে।

লিটন দাসের ওপেনিং সঙ্গী হিসেবে দেখা যাবে তানজিদ তামিমকেই। তিনে নাজমুল হোসেন শান্ত, চারে সাকিব আল হাসান। শুরুর এই চারজনই এবারের বিশ্বকাপে নিজেদের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছেন। তামিমের একটি আর লিটনের দুইটি অর্ধশতক থাকলেও তা দলকে জয় এনে দিতে পারেননি।

পাঁচে তাওহীদ হৃদয়, ছয়ে মুশফিকুর রহিম আর সাতে মাহমুদউল্লাহ রিয়াদের অবস্থান অনেকটা নিশ্চিত। দলে রানের ধারাবাহিকতা বিবেচনায় এখানেই বেশি আস্থা। আটে মেহেদী হাসান মিরাজ খেলবেন। তিন বিশেষজ্ঞ পেসার নিয়ে মাঠে নামবে বাংলাদেশ, নয়ে তাসকিন আহমেদ, দশে শরিফুল ইসলাম আর এগারোতে থাকবেন মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: 
লিটন দাস, তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

Link copied!