Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

দক্ষিণ আফ্রিকার কাছে হারল যুক্তরাষ্ট্র

আমার সংবাদ ধর্ম ডেস্ক

জুন ২০, ২০২৪, ১২:২৬ এএম


দক্ষিণ আফ্রিকার কাছে হারল যুক্তরাষ্ট্র

টি-২০ বিশ্বকাপে সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নেমেছিল যুক্তরাষ্ট্র।

প্রোটিয়াদের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে লড়াই করে হেরেছে আমেরিকা। এই জয়ে সেমিফাইনালের পথে একধাপ এগিয়ে থাকলো দক্ষিণ আফ্রিকা।

বুধবার অ্যান্টিগায় আগে ব্যাট করে যুক্তরাষ্ট্রকে ১৯৫ রানের লক্ষ্য দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলতে পারে যুক্তরাষ্ট্র। এতে ১৮ রানের জয় পায় দক্ষিণ আফ্রিকা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করেছিল যুক্তরাষ্ট্রের দুই ওপেনার স্টিভেন টেইলর এবং অ্যান্ড্রিস গাউস। তবে ইনিংস লম্বা করতে পারেননি টেইলর। ১৪ বলে ২৪ রান করেন তিনি।

গাউস এক প্রান্ত আগলে রাখলেও উইকেট মিছিল শুরু করে বাকিরা। নিতিশ কুমার (৮), অ্যারন জোন্স (০), করি অ্যান্ডারসন (১২) এবং শায়ান জাহাঙ্গীর ৯ বলে ৩ রান করে আউটন। 

৩৩ বলে ফিফটি তুলে নেন এই ডান হাতি ব্যাটার। গাউসের মারকুটে ব্যাটিংয়ে ভর করে শেষ ১২ বলে যুক্তরাষ্ট্রের লক্ষ্য দাঁড়ায় ২৮ রান। কিন্তু ১৯তম ওভারে প্রথম বলে হারমীত আউট হলে চাপে পড়ে তারা।

কিন্তু গাউস বলে রানের অপরাজিত ইনিংস খেললেও হার এড়াতে পারেনি যুক্তরাষ্ট্র। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলতে পারে তারা। এতে ১৮ রানের জয় পায় দক্ষিণ আফ্রিকা।

ইএইচ

Link copied!