Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

‘কাজলরেখা’ শুট শেষ মুক্তি ফেব্রুয়ারিতে

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

অক্টোবর ৬, ২০২২, ০১:৫৫ এএম


‘কাজলরেখা’ শুট শেষ মুক্তি ফেব্রুয়ারিতে

প্রায় দশকের বেশি সময় ধরে জনপ্রিয় নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম যে ময়মনসিংহ গীতিকা অবলম্বনে সিনেমা নির্মাণের চেষ্টা করছিলেন, সেই ‘কাজলরেখা’ সিনেমার শুটিং শেষ হয়েছে; যা শুরু হয়েছিল এপ্রিলের প্রথম সপ্তাহে।

নেত্রকোণার দুর্গাপুরে শুট শুরু হয়, আর সেখানেই  গত মঙ্গলবার শেষ হয়েছে সিনেমার দৃশ্যধারণ পর্ব। সিনেমাটি রূপকথার গল্প, প্রায় ৪০০ বছর আগের কাহিনি। ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত এই চিত্রনাট্যের রূপ প্রদান ও সংলাপ বিন্যাস করেছেন পরিচালক নিজেই।

গিয়াস উদ্দীন সেলিম জানিয়েছেন, ‘৪০০ বছর আগে যেমন ছিল সবকিছু, সেট, কস্টিউম সেভাবেই বানাতে হয়েছে। সাধারণত যে বাজেটে ছবি হয়, তার থেকে তিনগুন বেশি বাজেট লাগছে। আগামী ফেব্রুয়ারিতে মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে। শুটিং পর্ব শেষ হয়েছে। এখন বাকি কাজগুলো দ্রুতই শেষ করার কাজ চলছে। আমাদের টিম খুবই পরিশ্রম করছে।’ সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন নবাগত মন্দিরা চক্রবর্তী।

অন্যতম প্রধান অপর দুইটি চরিত্রে দেখা যাবে বর্তমান সময়ের প্রতিভাবান অভিনেতা শরিফুল রাজ ও রাফিয়াথ রশিদ মিথিলাকে। বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, খায়রুল বাসার, সাদিয়া আয়মান, শাহানা সুমী, রহমত আলী, গাউসুল আলম শাওন এবং আরও অনেকেই।

সিনেমাটির গল্পে দেখা যাবে, ৪০০ বছর আগে নয় বছর বয়স হলেই সমাজের নিয়ম অনুযায়ী মেয়েদের বিয়ে দিতে হতো। কাজলরেখার বয়স যখন নয় হয়, তখন এক নতুন গল্প তৈরি হয়।

Link copied!