Amar Sangbad
ঢাকা শনিবার, ২৫ মে, ২০২৪,

ফরিদপুরের জমিদার বাড়িতে সস্ত্রীক ব্রিটিশ হাইকমিশনার

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

এপ্রিল ১, ২০২৩, ০২:২৫ এএম


ফরিদপুরের জমিদার বাড়িতে সস্ত্রীক ব্রিটিশ হাইকমিশনার

ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার বুড়াইচ খান বাহাদুর জমিদার বাড়িতে নবনির্মিত মসজিদ ও জমিদার বাড়ি পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন ও তার সহধর্মিণী তেরেসা আলবর। পরিদর্শনকালে তারা ব্রিটিশ শাসনামলের খান বাহাদুরের বাড়িটি ও নবনির্মিত জামে মসজিদটি ঘুরে দেখেন এবং খোঁজ খবর নেন। সেখানে হাইকমিশনার প্রায় ঘণ্টাব্যাপী অবস্থান শেষে ঢাকায় ফিরে যান। এটি তাদের ব্যক্তিগত সফর বলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক। 

গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে সড়কপথে খান বাহাদুরের বাড়িতে পৌঁছলে হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন ও তেরেসা আলবরকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়াছিন কবির ও সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) সুমন কর। এ সময় উপস্থিত ছিলেন খান বাহাদুরের বংশধর নবনির্মিত জামে মসজিদের নির্মাতা আর্কিটেক্ট ব্রিটিশ নাগরিক মেরিনা তাবাচ্ছুম, উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক, থানার ওসি আবু তাহের, আলফাডাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি সেকেন্দার আলম ও সাধারণ সম্পাদক আলমগীর কবির প্রমুখ। 

তবে খান বাহাদুরের কোনো বংশধর এ বাড়িতে বসবাস করেন না। ওই এলাকার মিলন নামে একজন বাড়িটির দেখাশোনা করেন। খান বাহাদুরের বংশধররা ঢাকাসহ দেশের বাইরে অবস্থান করেন বলে জানা গেছে।

Link copied!