Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ মিছিল থেকে পুলিশের গাড়ি ভাঙচুর

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৬, ২০২২, ০৪:৫৭ পিএম


জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ মিছিল থেকে পুলিশের গাড়ি ভাঙচুর

রাজধানীর শ্যামলীতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে করা মিছিল থেকে পুলিশের একটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। আজ শনিবার দুপুরে ব্যানারবিহীন একটি মিছিল থেকে এ ভাঙচুর চালানো হয়। তবে গাড়িটি কোন থানার তা এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ।

শনিবার (৬ আগস্ট) শ্যামলীতে শিশুমেলার সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, শ্যামলী থেকে শতাধিক মানুষের একটি বিক্ষোভ মিছিল সোহরাওয়ার্দী হাসপাতালের দিকে যাচ্ছিল। তবে তাদের সামনে কোনো ব্যানার ছিল না। বিক্ষোভ মিছিলের সময় শ্যামলী শিশুমেলার সামনে রাখা পুলিশের একটি টহল ভ্যানে ভাঙচুর চালায় বিক্ষোভকারীরা। এ সময় গাড়ির সামনের গ্লাস ভেঙে ফেলা হয়।

আজ দুপুরে শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া সাংবাদিকদের বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে একটি মিছিল হয়েছে। ওই মিছিল থেকে পুলিশের একটি গাড়ির গ্লাস ভাঙচুর করা হয়েছে বলে শুনেছি। তবে গাড়িটি কোন থানার তা এখনো নিশ্চিত হতে পারেনি। এ বিষয়ে কাজ চলছে।

এরআগে শুক্রবার (৫ আগস্ট) দিবাগত রাত থেকেই কার্যকর হয়েছে সরকারঘোষিত ডিজেল, পেট্রল, কেরোসিন, ও অকটেনের নতুন দাম। দাম বেড়েছে প্রতি লিটার ডিজেলে ৩৪, কেরোসিনে ৩৪, অকটেনে ৪৬, পেট্রোলে ৪৪ টাকা। দাম বাড়ার পর প্রতি লিটার ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও প্রতি লিটার পেট্রোল ১৩০ টাকায় বিক্রি হচ্ছে। আগে ভোক্তা পর্যায়ে খুচরা তেলের দাম ছিল প্রতি লিটার ডিজেল ৮০ টাকা, কেরোসিন ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা ও পেট্রল ৮৬ টাকা।

ইএফ

Link copied!