Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

২০২১-২২ অর্থবছরে ৯১৮ কর্মকর্তাকে পদোন্নতি

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ৫, ২০২২, ০৩:০১ পিএম


২০২১-২২ অর্থবছরে ৯১৮ কর্মকর্তাকে পদোন্নতি

২০২১-২২ অর্থবছরে প্রশাসনে উপসচিব থেকে সচিব পর্যন্ত ৯১৮ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের ‘বার্ষিক প্রতিবেদন ২০২১-২২’ থেকে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার (৪ অক্টোবর) এ প্রতিবেদন প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। 

প্রতিবেদনে জানানো হয়, ২০২১-২২ অর্থবছরে মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ (এপিডি) অনুবিভাগের কার্যক্রম তুলে ধরে বলা হয়, ৩৮তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৩৪ জন কর্মকর্তা নিয়োগ, ৪৩তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪টি পদে নিয়োগের জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে জনবলের চাহিদা পাঠানো হয়েছে।

৯৯ জন কর্মকর্তাকে জনস্বার্থে চুক্তিভিত্তিক নিয়োগ এবং ৩৯ জন কর্মকর্তার অনুকূলে লিয়েন মঞ্জুর করা হয়েছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া সিনিয়র সচিব পদে ১৫ জনকে, সচিব পদে ২৪ জনকে নিয়োগ/বদলি এবং সচিব পদে ৩৩ জনকে পদোন্নতি দেওয়া হয়েছে।

গ্রেড-১ পদে ১৬ জনকে পদোন্নতি/নিয়োগ, অতিরিক্ত সচিব পদে ১২৭ জনকে পদোন্নতি ও ২৩২ জনকে নিয়োগ/বদলি, যুগ্মসচিব পদে ১৬১ জনকে পদোন্নতি, উপসচিব পদে ৫৮১ জনকে পদোন্নতি ও নিয়োগ/বদলি করা হয়েছে ৬৮৫ জনকে।

অন্যদিকে, ৪০ জন সিনিয়র সচিব/সচিব, ১০ জন গ্রেড-১ কর্মকর্তা, ১০৭ জন অতিরিক্ত সচিবের অবসরোত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হয়েছে।

এ সময়ে অতিরিক্ত সচিবের ২টি, যুগ্মসচিবের ৬টি, উপসচিবের ১৩টি, সিনিয়র সহকারী সচিবের ২৬টি, সহকারী কমিশনারের (ভূমি) একটি, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের একটি, তথ্য অধিকার আইন-২০০৯ অনুযায়ী তথ্য দিতে ২টি স্থায়ী পদ সৃষ্টি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

টিএইচ

Link copied!