Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

নির্বাচন নিয়ন্ত্রণের বাইরে: প্রধান নির্বাচন কমিশনার

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১২, ২০২২, ১২:২৮ পিএম


নির্বাচন নিয়ন্ত্রণের বাইরে: প্রধান নির্বাচন কমিশনার

অনিয়মের অভিযোগে গাইবান্ধা ৫ আসনের উপনির্বাচনে, ৪৪টি কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল জানান, নির্বাচন নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।

বুধবার (১২ অক্টোবর) সকাল থেকে সিসি ক্যামেরায় নির্বাচন পর্যবেক্ষণ করেন সিইসি ও অন্য কমিশনাররা। অনিয়মের ছবি ধরা পড়ায় কেন্দ্রগুলো বন্ধ করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি জানান, নির্বাচন, নির্বাচনের মতোই করতে চায় কমিশন।

এর আগে, বুধবার সকাল ৮টা থেকে গাইবান্ধা-৫ ফুলছড়ি সাঘাটা আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। যা বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে চলার কথা ছিল। তবে ইভিএম মেশিনে জটিলতার কারণে কয়েকটি কেন্দ্রে ভোটগ্রহণে বিলম্ব হচ্ছে বলে জানা যায়।

সাঘাটা ও ফুলছড়ি উপজেলার ১৭টি ইউনিয়নের মোট ১৪৫টি কেন্দ্রে  ভোট নেয়া হচ্ছে ইভিএমে। ১৪২ কেন্দ্রে সিসি ক্যামেরার মাধ্যমে ভোটগ্রহণের কার্যক্রম সরাসরি পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন।

প্রসঙ্গ, গত ২২ জুলাইয়ে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে আসনটিকে শূন্য ঘোষণা করা হয়।

উল্লেখ্য, এর মধ্যে সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার সাতটিসহ মোট ১৭টি ইউনিয়ন নিয়ে মিলে ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ৫৮৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ১৬০ জন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ হাসান রিপন। লাঙল প্রতীক নিয়ে লড়ছেন জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রনজু আর কুলা প্রতীক নিয়ে লড়ছেন বিকল্পধারা বাংলাদেশ‍‍`র জাহাঙ্গীর আলম।

এছাড়া নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করছেন নাহিদুজ্জামান নিশাদ (আপেল) ও সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক) প্রতীক নিয়ে।

ইএফ

Link copied!