Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

গ্যাস, বিদ্যুৎ ও পানির দাবিতে রাজধানীতে ঝাড়ু মিছিল

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৩, ২০২২, ০৬:১৯ পিএম


গ্যাস, বিদ্যুৎ ও পানির দাবিতে রাজধানীতে ঝাড়ু মিছিল

গ্যাস, বিদ্যুৎ ও পানির দাবিতে ঢাকা মহানগর উত্তরের প্রত্যেক ওয়ার্ডে ঝাড়ু মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপির নেতাকর্মীরা।  রোববার বাড্ডা, গুলশান, উত্তরা, মিরপুর, পল্লবী, ভাটারা, খিলগাঁও, তেজতুরি বাজার, শ্যামলী, রামপুরা, মগবাজার, বনানীসহ অন্যান্য এলাকায় অনুষ্ঠিত এসব মিছিলে নেতাকর্মী ছাড়াও এলাকাভিত্তিক সাধারণ মানুষ অংশগ্রহণ করেন। মিছিলে এলাকার স্থানীয়রা ঝাড়ু ছাড়াও হারিকেন, কলস, বালতি ও হাড়ি নিয়ে অংশ নেন। এসময়ে তারা গ্যাস দে, বিদ্যুৎ দে, পানি দে, নইলে গদি ছেড়ে দে বলে স্লোগান দেন। তবে এসব মিছিলে কোনো রাজনৈতিক স্লোগান দেওয়া হয়নি বলে জানা গেছে।

৯২ ওয়ার্ড বিএনপির সভাপতি নবী হোসেন জানান, ব্যাপক লোডশেডিং, পানির সমস্যা আর গ্যাসের সমস্যায় জর্জরিত সাধারণ মানুষ। বিদ্যুতের অভাবে তাদের শিল্প কারখানা বন্ধ, বাচ্চাদের লেখাপড়ায় বিঘ্ন সৃষ্টি হচ্ছে। গ্যাসের অভাবে রান্নাবান্না বন্ধ হয়ে যাওয়ার উপক্রম। এ অবস্থার থেকে মুক্তির জন্য তারা দাবি জানিয়েছেন।

৫ নং ওয়ার্ড সহ সভাপতি আসলাম হোসেন গাজী বলেন, ঢাকায় জীবন ধারণের মৌলিক যে চাহিদা সেই গ্যাস, বিদ্যুৎ আর পানির তীব্র সঙ্কট চলছে। এসব চাহিদা পহৃরণে বর্তমান ক্ষমতাসীন সরকার চরমভাবে ব্যর্থ হয়েছে। এর প্রতিবাদে তারা সাধারণ মানুষদের নিয়ে প্রতিবাদ মিছিল করেছেন। এটা কোনো রাজনৈতিক কর্মসহৃচি নয়। জনগণের সমস্যা সমাধানের দাবিতে তারা এ কর্মসূচি পালন করেছেন।

মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক জানান, বিএনপি হচ্ছে জনগণের দল। তারা সাধারণ মানুষের জন্য রাজনীতি করেন। কিন্তু দেশের মানুষ এখন ভালো নেই। সরকারের সীমাহীন ব্যর্থতায় সবার জীবন এখন ওষ্ঠাগত। এ অবস্থা থেকে উত্তরণে তারা জন ইস্যুতে মাঠে কাজ করছেন।

এবি

Link copied!