Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধি

কলাপাতা-কচুপাতা হাতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

হাসান সিকদার

হাসান সিকদার

নভেম্বর ২০, ২০২২, ০৭:০১ পিএম


কলাপাতা-কচুপাতা হাতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

কাগজসহ শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কচুপাতা ও কলাপাতা হাতে বিক্ষোভ করেছেন ঢাকা মহানগর ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীরা।

সোমবার (২০ নভেম্বর) বিকেলে রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস স্কুলের সামনে ছাত্র ইউনিয়নের বিক্ষোভটিতে ঢাকা মহানগর ছাত্র ইউনিয়নের সভাপতি শাহরিয়ার ইব্রাহিম মিমো‍‍`র সভাপতিত্বে সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক লাভলী হক।

নগর ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক প্রীজম ফকির বলেন, খাতা-কাগজসহ শিক্ষা উপকরণের দাম বাড়িয়ে সরকার প্রমাণ করেছে এই সরকার শিক্ষাবান্ধব নয়। তিনি বলেন, গত ৪-৫ মাসে কাগজের দাম টনপ্রতি ৩৫-৩৭ হাজার টাকা বেড়েছে। বাজারে কাগজ খুঁজে পাওয়া যায় না।

নগর ছাত্র ইউনিয়নের সহ সভাপতি সালমান রাহাত বলেন, কাগজ ব্যবসায়ীরা মিলমালিকদের দায়ী করছেন, মিলমালিকেরা দায়ী করছেন রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে। এই সিন্ডিকেটে সাধারণ শিক্ষার্থীরা কুপঘাত।

অতিথির বক্তব্যে কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীল বলেন, করোনাকালে প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের যে সমস্ত শিক্ষার্থী ঝড়ে গেছে তাদেরকে সরকার শিক্ষা প্রতিষ্ঠানে ফিরায়ে আনতে কোনো প্রকার উদ্যোগ গ্রহণ করেনি। এখন উল্টো শিক্ষা উপকরণের দাম বৃদ্ধি করে বাকি শিক্ষা শিক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চিতের দিকে ঠেলে দিচ্ছে।

সভাপতির বক্তব্যে শাহরিয়ার ইব্রাহিম মিমো বলেন, কোন দেশে বাস করছি আমরা! কাগজের অভাবে প্রকাশকেরা বই প্রকাশ বন্ধ করে দিয়েছে। জানুয়ারিতে শিক্ষার্থীরা বই পাবে কিনা তা অনিশ্চিত। আমরা বলতে চাই, অতিদ্রুত শিক্ষা উপকরণের দাম কমাতে হবে নয়ত আমরা দুর্বার আন্দোলন গড়ে তোলার মধ্য দিয়ে এ সরকারের পতন নিশ্চিত করব।


ইএফ

Link copied!