Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ছেলে জঙ্গিবাদে জড়ানোর বিষয় জানতেন ডা. শফিকুর রহমান: সিটিটিসি

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২২, ২০২২, ০২:৪৫ পিএম


ছেলে জঙ্গিবাদে জড়ানোর বিষয় জানতেন ডা. শফিকুর রহমান: সিটিটিসি

ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান বলেছেন, ছেলে ডা. রাফাত সাদিক সাইফুল্লাহ জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সঙ্গে জড়ানোর বিষয়ে জানতেন বলে স্বীকার করেছেন জামায়াতের আমির ডা. শফিকুর রহমান।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন সিটিটিসির প্রধান আসাদুজ্জামান।

সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান বলেন, ছেলে জঙ্গিবাদে জড়িয়েছেন জেনেও নীরব ছিলেন ডা. শফিকুর। তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে কিছু জানাননি। সংগঠন হিসেবে ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সঙ্গে জামায়াতের সংশ্লিষ্টতা খুঁজতে ডা. শফিকুরকে আরও তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। তবে এখনও কিছু পাওয়া যায়নি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশের এই কর্মকর্তা বলেন, সন্ত্রাসবাদের সংজ্ঞা অনুযায়ী, ছেলে জঙ্গিবাদে জড়িয়েছে জেনেও আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত না করাও অপরাধ। ছেলে একটা গ্রুপসহ বান্দরবানের পাহাড়ের উদ্দেশে রওনা হয়ে যেতে পারছে না জেনে তাকে নিরাপদে ফিরিয়ে আনার ব্যবস্থা করেন শফিকুর, যা সন্ত্রাসবাদে সর্বোচ্চ সহযোগিতা।

বুধবার (২১ ডিসেম্বর) জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের ফের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূর।

জঙ্গিবাদে সম্পৃক্ততার অভিযোগে গত ৯ নভেম্বর শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহকে গ্রেপ্তার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে করা মামলা করা হয়।

এরপর গত ১২ ডিসেম্বর রাতে একই মামলায় রাজধানীর উত্তরার বাসা থেকে শফিকুর রহমানকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

টিএইচ

Link copied!