Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

হলিডে মার্কেট চালু

দেশের অর্থনীতিতে ৫০ ভাগ এসএমইর অংশগ্রহণ থাকা জরুরি: বাণিজ্যমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১৩, ২০২৩, ০৫:৩৯ পিএম


দেশের অর্থনীতিতে ৫০ ভাগ এসএমইর অংশগ্রহণ থাকা জরুরি: বাণিজ্যমন্ত্রী

দেশের অর্থনীতিতে ৫০ ভাগ ক্ষদ্র ও মাঝারি এন্টারপ্রাইজের (এসএমই) অংশগ্রহণ থাকা জরুরি বলে মন্তব্য করেছেন বানিজ্যমন্ত্রী টিপু মুনশি। শুক্রবার (১৩ জানুয়ারি) রাজধানীর আগারগাঁও এ ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেটের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, দেশের অর্থনীতিতে ২৫ শতাংশ অবদান রয়েছে এসএমই’র। তবে দেশের অর্থনীতিকে জোরদার এবং বিশ্বমানের করতে এর পরিমাণ ৫০ শতাংশের বেশি নিতে হবে।

এসএমই উদ্যোক্তাদের নানা পণ্যে সু-সজ্জিত পণ্য নিয়ে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন অফিসের সামনের রাস্তায় দেশে প্রথমবারের মতো চালু হয়েছে ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেট। কৃষিপণ্য থেকে শুরু করে এসএমই উদ্যোক্তাদের হাতে তৈরি নান্দনিক পোশাক কিংবা কারু পণ্য বিক্রি হবে এই মার্কেটে। সপ্তাহে দুদিন ১০০ জন উদ্যোক্তা পাবেন নিজেদের পণ্য বিক্রির সুযোগ।

এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বিক্রেতারা বলেন, ভোক্তাদের কাছে নিজেরা সরাসরি পণ্য বিতরণের সুযোগ পাচ্ছি। এর মাধ্যমে ক্রেতাতের কাছাকাছি যাওয়া যাবে। এটা এসএমই উদ্যোক্তাদের জন্য উপকারী। ক্রেতারা জানিয়েছেন, ছুটির দিনে কেনাকাটার পাশাপাশি পরিবার নিয়ে সময় কাটানোর সুযোগ পাচ্ছেন তারা।

এদিকে উত্তর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম বলেন, হলিডে মার্কেটের এসএমই পণ্যগুলো বিক্রিতে কারো সাহায্যের দরকার হবে না। এখানে উদ্যোক্তারা সরাসরি নিজেদের পণ্য বিক্রি করতে পারবে। এ সময় মেয়র আরো বলেন, পর্যায়ক্রমে সিটি কর্পোরেশনের বাকি ওয়ার্ডগুলোতেও এমন মার্কেট গড়ে তোলার উদ্যোগ নেয়া হবে । তিনি বলেন, আধুনিক ঢাকা গড়তে ভূমিকা রাখবে এই মার্কেট।

উল্লেখ্য, প্রতি শুক্র ও শনিবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই মার্কেট।

Link copied!